মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বিইউবিটির শিক্ষক-শিক্ষার্থীসহ ৫০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশনার সময়: ০১ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২১

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়েছে। আজ রোববার হাসপাতালের অফিস সহায়ক আমির হোসেন বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষক শাহরিয়ার অর্ণবসহ চারজনের নাম উল্লেখ করা হয়েছে। অপর আসামিরা হলেন—পলজয়, সিহাব তুর্জ ও সাইমি নাজ শয়ন। এ ছাড়া মামলায় আরও অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে। মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, গতকাল শনিবার হাসপাতালের মূমুর্ষু ওয়ার্ডে ডা.কানিজ ফাতেমার তত্ত্বাবধানে একজন রোগী মারা যান। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়। বিকেলে ২০২১ ওয়ার্ডের ইমারজেন্সি অপারেশন থিয়াটারের সামনে ডা. আল মাশরাফিকে ৩০ থেকে ৪০ জন মারধর করতে থাকে। এ সময় ডা. ইমরান হোসেন এগিয়ে গেলে তাঁকেও মারধর করতে থাকে তারা। ডা. ইমরানকে মারতে মারতে তাঁরা পরিচালকের কক্ষে নিয়ে যান।

এতে আরও উল্লেখ করা হয়, মারধরের ফলে ডা. আল মাশরাফি ও ডা. ইমরান গুরুতর আঘাত পান। এ ছাড়া জিনিসপত্র ভাঙচুরের ফলে হাসপাতালের ২ লাখ টাকার মতো আর্থিক ক্ষতি হয়েছে।

গতকাল ঢামেক হাসপাতালে চিকিৎসকদের মারধরের ঘটনার পর দোষীদের গ্রেপ্তারে আলটিমেটাম দেন চিকিৎসকেরা। তবে ২৪ ঘণ্টার সেই সময়সীমা পার হওয়ার আগেই আজ রোববার সকাল থেকে কর্মবিরতির ডাক দেওয়া হয়। সারা দেশে সব চিকিৎসাকেন্দ্রে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করেন তাঁরা।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ