মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

নেতাকর্মীদের ওপর সহিংসতার তথ্য সংগ্রহ করছে আ.লীগ

প্রকাশনার সময়: ৩১ আগস্ট ২০২৪, ১৭:২৮

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন হয় গত ৫ আগস্ট। এরপর সারা দেশে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা, ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটে। আওয়ামী লীগের হিসাবে এসব সহিংসতায় প্রাণ হারিয়েছেন দলের শতাধিক নেতাকর্মী।

গত জুলাই–আগস্ট সহিংসতা, সরকারি স্থাপনা ও থানায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ভিডিও, ছবি ও সংবাদের লিংক কিংবা ফেসবুক–ইউটিউবের প্রতিবেদনসহ সব তথ্য ইমেইলে সংগ্রহ করছে দলটি।

শুক্রবার (৩০ আগস্ট) আওয়ামী লীগের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট দিয়ে এসব তথ্য ইমেইলে পাঠাতে দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও তৃণমূলের কর্মী-সমর্থকদের প্রতি আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, গত ১ আগস্ট থেকে (বা জুলাই মাসেও) এখন পর্যন্ত দেশের বিভিন্ন জেলা, উপজেলা, ইউনিয়ন এবং সিটি করপোরেশন ও পৌরসভার বিভিন্ন স্থানে আওয়ামী লীগের অফিস ভাংচুর-অগ্নিসংযোগ-লুটপাট, আওয়ামী লীগের নেতাকর্মী ও সমর্থকদের হত্যা, তাদের বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাট এবং বিভিন্ন সরকারি স্থাপনা, থানায় হামলা-ভাংচুর এবং অগ্নিসংযোগের ভিডিও, ছবি, নিউজ লিংক কিংবা ফেসবুক–ইউটিউবে প্রতিবেদনের যত তথ্য আছে সব ই-মেইল করুন। ই-মেইল ঠিকানা: [email protected] এবং [email protected]

ফেসবুক পোস্টে উল্লেখ করা হয়েছে, বর্তমান অরাজক পরিস্থিতিতে তথ্যদাতার পরিচয় বা তথ্যের রেফারেন্স গোপন রাখা হবে।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ