ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬

ডম্বুর বাঁধ অভিমুখে ছাত্র-জনতার লংমার্চ ঘোষ

প্রকাশনার সময়: ৩০ আগস্ট ২০২৪, ২০:৪৩

আন্তর্জাতিক নদীতে ভারতের বাঁধ নির্মাণ, ইচ্ছেমতো পানি নিয়ন্ত্রণের মাধ্যমে বাংলাদেশে বন্যা ও নদীর নাব্যতা হ্রাসবৃদ্ধিতে প্রভাব খাটানোর প্রতিবাদে আগামী শুক্রবার ভারতের ডম্বুর বাঁধ অভিমুখে লং মার্চের ঘোষণা দিয়েছে 'ইনকিলাব মঞ্চ' নামে একটি প্ল্যাটফর্ম।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেলে ইনকিলাব মঞ্চের ‘গণধিক্কার ও ভাঙ্গার গান’ শীর্ষক এক প্রতিবাদী সাংস্কৃতিক পরিবেশনায় এ ঘোষণা দেন প্ল্যাটফর্মটির অন্যতম মুখপাত্র শরীফ ওসমান বিন হাদী।

তিনি বলেন, আগামী শুক্রবার সকাল ৯টায় ঢাকার শাহবাগ থেকে ১০টি ট্রাক নিয়ে আমরা ভারতের ডম্বুর বাঁধ অভিমুখে লংমার্চ করব।

গণধিক্কার ও ভাঙ্গার গান’ অনুষ্ঠানে আগ্রাসনবিরোধী গান, কবিতাসহ বিভিন্ন ধরনের সাংস্কৃতিক পরিবেশনা পরিবেশিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বেড়ে ওঠা জনপ্রিয় র‍্যাপ সংগীতশিল্পী মাহমুদ হাসান তাবীবসহ জনপ্রিয় অনেক ব্যান্ড ও শিল্পীরা তাদের পরিবেশনা তুলে ধরেন।

এ সময় অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা ‘ফেলানির ভাই দিচ্ছে ডাক, নদীর খুনি নিপাত যাক’, ‘সোনিয়া আর গেরুয়া মোদি, গুম করেছে আমার নদী’, ‘খুনি ভারতের নদীর বাঁধ, বাংলাদেশের মরণ ফাঁদ’, ‘তিস্তা টিপাই ফারাক্কা, তোল রে আওয়াজ দে ধাক্কা’, ‘ইন্তিফাদা অ্যাগেইনস্ট ইন্ডিয়া’ ইত্যাদি লেখা সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

‘পাশাপাশি দিল্লি না ঢাকা ঢাকা’, ‘ইনকিলাব ইনকিলাব, জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘সফল করো করতে হবে, লংমার্চ লংমার্চ’ ইত্যাদি সংবলিত স্লোগানও দিতে দেখা যায় তাদের।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ