ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

টিএসসির গণত্রাণ কর্মসূচিতে নগদ সংগ্রহ ৮৬ লাখ টাকা

প্রকাশনার সময়: ২৩ আগস্ট ২০২৪, ২২:৫৬ | আপডেট: ২৩ আগস্ট ২০২৪, ২৩:১০

দেশে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে সর্বস্তরের মানুষ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) আসছেন। কেউ গুঁড়ো দুধ নিয়ে আসছেন, কেউ চিড়া, পানি, খেজুর, ন্যাপকিন, ওষুধ ও কাপড় নিয়ে আসছেন। এমন কোনো প্রয়োজনীয় জিনিস নেই; যা টিএসএসতে আসছে না। মোবাইল ব্যাংকিং কিংবা সরাসরি এসেও টাকা দিচ্ছেন অনেকেই।

সার্বিক বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, ‘টিএসসিতে স্বতঃস্ফূর্তভাবে মানুষ ত্রাণ দিচ্ছে। দ্বিতীয় দিনেও ৪০ লাখ টাকার মতো এসেছে। মানুষ আমাদের বিশ্বাস করেছে, আমরা বিশ্বাসের মর্যাদা রাখব। আমরা সব হিসাব রাখছি। আমরা হারব না। নির্দিষ্ট জায়গায় আমাদের মালামাল পৌঁছানোর জন্য পর্যাপ্ত ট্রাক গাড়ি প্রয়োজন রয়েছে।’

দেশের বন্যা পরিস্থিতি মোকাবিলায় টিএসসিতে দ্বিতীয় দিনের মতো চলছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘গণত্রাণ’ সংগ্রহ কর্মসূচি। তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, টিএসসির গণত্রাণ সংগ্রহ কর্মসূচিতে আজ রাত ৮টা পর্যন্ত ৮৬ লাখ ২২ হাজার ১৭২ টাকা নগদ সংগ্রহ করা হয়েছে। শেষ এক ঘণ্টায় সংগ্রহ হয়েছে ১৫ লাখ টাকা। দ্বিতীয় দিন শেষে অনলাইন-অফলাইনের মোট সংগ্রহ কোটি টাকা ছাড়িয়ে যাবে বলে ধারণা করা হচ্ছে।

সরেজমিন দেখা গেছে, টিএসসিতে প্রবেশপথের পাশে ‘গণত্রাণ’ সংগ্রহ বুথ বসানো হয়েছে। সেখানে তালিকাভুক্ত করে ত্রাণ রাখা হচ্ছে টিএসসির অভ্যন্তরীণ ক্রীড়া কক্ষে। সেখানে প্যাকেজিং করে সাজিয়ে রাখা হচ্ছে টিএসসি ক্যাফেটেরিয়ায়।

শুধু টিএসসি নয়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হলের শিক্ষার্থীরা মানুষের দ্বারে দ্বারে ছুটে চলছেন। সংগ্রহ করছেন ত্রাণ। এগুলো কাভার্ডভ্যানে করে বন্যা কবলিত এলাকায় পৌঁছানো হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ