ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বন্যায় বাসে আটকাপড়া শিশুরা কাঁদছে ক্ষুধার জ্বালায়

প্রকাশনার সময়: ২৩ আগস্ট ২০২৪, ১৮:১৪ | আপডেট: ২৩ আগস্ট ২০২৪, ১৮:৩৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী অংশের কিছু স্থানে পানি উঠে যানচলাচল বন্ধ হয়ে গেছে। কেউ কেউ সেখানে আট থেকে ১০ ঘণ্টা ধরে আটকা আছেন। খাবারের অভাবে বাসে আটকেপড়া শিশুরা কাঁদছে।

ভুক্তভোগী কারও কারও ভাষ্য অনুযায়ী, এই মহাসড়কে প্রায় ৫০ কিলোমিটারের মত এলাকায় যানজট দেখা দিয়েছে।বৃহস্পতিবার মধ্যরাতে ফেনীর লালপোল এলাকায় ঢাকাগামী বাসে থাকা কয়েকজন যাত্রী এই তথ্য জানান।

যাত্রীরা জানিয়েছেন, তারা ভয়ানক বিপদের মধ্যে পড়েছেন। যেখানে বাস থেমে আছে, সেখানে নারী ও শিশুরা সবচেয়ে বেশি দুর্ভোগের মধ্যে পড়েছেন। আশপাশে কোথাও কোনো খাবারের দোকান নেই। বাস থেকেও নামতে পারছেন না।বিশেষ করে শিশুদের অবস্থা খুব খারাপ। অনেক শিশু অসুস্থ হয়ে পড়ছে। কিন্তু তাদের চিকিৎসা বা সহায়তা দেওয়ার মত কোনো পরিস্থিতি নেই। বাবা-মা অসহায় অবস্থার মধ্যে পড়েছেন।

কুমিল্লার বাসিন্দা আব্দুর রহমান সকালে কক্সবাজার থেকে রওনা হয়েছেন। বিকাল ৪টার দিকে তিনি ফেনীর লালপোল এলাকার লেমুয়া ওভারব্রিজের কাছে এসে আটকা পড়েন।

তিনি বলেন, মহাসড়কে পানির কারণে বাস থেকে বিকাল ৪টায় এসে থেমে গেছে। সামনে আরও অনেক বাস। সাড়ে আট ঘণ্টাও একটু নড়েচড়েনি। পানি বাড়তে বাড়তে কোমর সমান হয়ে গেছে। প্রাইভেট কার প্রায় ডুবে যায় অবস্থা।

“বাসে বাচ্চারা আছে। তাদের সবচেয়ে বেশি কষ্ট হচ্ছে। অনেক শিশু ক্ষুধার জ্বালায় কাঁদছে। কেউ কেউ অসুস্থ হয়ে পড়েছে।বাসের আরেকটি শিশুর জ্বর এসে গেছে। কিন্তু কিছুই করতে পারছেন না বাবা-মা। দোকান নেই যে একটু ওষুধ এনে দেবে। কী হবে জানি না।”

লালপোল এলাকার এই পরিস্থিতি জানিয়ে আওলাদ মোহাম্মদ ওয়ালিউল্লাহ নামে এক ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে পোস্ট দিয়েছেন। যেটি শেয়ার করেছেন মাহমুদা নূর নামে এক নারী। সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে আরও অনেকেই স্ট্যাটাসটি শেয়ার করতে দেখা গেছে।

নয়াশতাব্দী/ইএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ