মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

পানিতে তলিয়ে গেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

প্রকাশনার সময়: ২২ আগস্ট ২০২৪, ১১:৪৫ | আপডেট: ২২ আগস্ট ২০২৪, ১২:২৪

পাহাড়ি ঢল আর বৃষ্টিতে সৃষ্ট আকস্মিক বন্যায় বিপর্যস্ত ফেনী, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, লক্ষ্মীপুর ও খাগড়াছড়ি। বন্যার পানিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে চট্টগ্রামমুখী লেন হাঁটুপানিতে তলিয়ে গেছে।ফলে ৫ কিলোমিটার দীর্ঘ যানজট তৈরি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে যানবাহন চালক ও যাত্রী সাধারণ।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) ভোর থেকে মহাসড়কের নবগ্রাম রাস্তার মাথা থেকে চৌদ্দগ্রাম বাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার এলাকায় ওই তীব্র যানজটের সৃষ্টি হয়।

বন্যায় ইতোমধ্যে প্রায় ৪ হাজার হেক্টর এলাকার ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। মঙ্গলবার রাত থেকে বৃষ্টি ও ঢলের পানি ক্রমাগতভাবে বাড়ছে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত নদীটির গোমতীর দুকূল ছাপিয়ে উঠছে। এতে আতঙ্কে রয়েছেন স্থানীয় বাসিন্দারা।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট আরও দীর্ঘ হচ্ছে। এতে ভোগান্তিতে পড়েছেন যানবাহনের চালক ও যাত্রী সাধারণ। বৃহস্পতিবার ভোর থেকে এ যানজট শুরু হয়। এখনো পর্যন্ত যানজট অব্যাহত রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মহাসড়কের উপজেলার নবগ্রাম রাস্তার মাথা থেকে চৌদ্দগ্রাম বাজার পর্যন্ত প্রায় ২ কিলোমিটার সড়ক পানিতে ডুবে গেছে। সড়ক ডুবে যাওয়ায় যানবাহন চলাচলে ধীরগতি সৃষ্টি হয়েছে। ফলে ৫ কিলোমিটার দীর্ঘ যানজট তৈরি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছে যানবাহন চালক ও যাত্রী সাধারণ।

ইসতিয়াক নামে এক যাত্রী বলেন, ‘ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওপর পানির স্রোত বয়ে যাচ্ছে। এমন পরিস্থিতি আগে দেখিনি। তারওপর যানজট, কখন গন্তব্যে যেতে পারবো জানি না।’

জলিল নামে এ ট্রাকচালক জানান, জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি চালাচ্ছি। কালির বাজারের পর থেকে সড়কে হাঁটুপানি, যার কারণে গাড়ি চালানো অনেক কষ্ট হচ্ছে।

মিয়া বাজার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম লোকমান হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পানির কারণে মহাসড়কে যানবাহন ধীরগতিতে চলছে। এ কারণে একটু যানজট রয়েছে। সেটা নিরসনে চেষ্টা চলছে বলে জানান ওসি। নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ