মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

রোববার থেকে চলবে মেট্রোরেল, জানাল কর্তৃপক্ষ

প্রকাশনার সময়: ২০ আগস্ট ২০২৪, ১৪:১৪

কর্মবিরতি কর্মসূচি পালন শেষে আজ নিজ নিজ কাজে যোগ দিয়েছেন মেট্রোরেলের কর্মচারীরা। এর পরই দ্রুততর সময়ে মেট্রোরেল চালুর কথা জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী রোববার (২৫ আগস্ট) থেকে মেট্রো রেল চালু হতে পারে। আজ মঙ্গলবার (২০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের মেট্রো রেল স্টেশন পরিদর্শন শেষে এ তথ্য জানান সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব এহছানুল হক।

এ সময় সচিব মেট্রোরেলের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মেট্রো রেল অতিদ্রুত চালুর বিষয়ে আলোচনা করেন এবং এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেন।

এহছানুল হক জানান, মেট্রো রেল চালু হলেও মেরামত ও সংস্কারের প্রয়োজনীয়তা থাকায় আপাতত কাজীপাড়া ও মিরপুর-১০ এই দুটি স্টেশনের কার্যক্রম বন্ধ থাকবে। পাশাপাশি এ দুটি স্টেশনের কার্যক্রম চালুর বিষয়েও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

তবে মেট্রোরেল চালু হলেও মেরামত ও সংস্কারের প্রয়োজনীয়তা থাকায় আপাতত কাজীপাড়া ও মিরপুর-১০ এ দুটি স্টেশনের কার্যক্রম বন্ধ থাকবে বলেও তিনি জানান।

এ সময় মেট্রো রেলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোটা সংস্কার আন্দোলনের সময় মেট্রোরেলের দুটি স্টেশনে ভাঙচুর হলে ১৮ জুলাই থেকে এর কার্যক্রম স্থগিত রাখা হয়। এতে চরম ভোগান্তিতে রয়েছেন মেট্রোতে চলাচলকারী যাত্রীরা।

গত ১৮ জুলাই ছাত্র-জনতার আন্দোলনের সময় নিরাপত্তাজনিত কারণে মেট্রোরেল চলাচল বন্ধ হয়। ১৯ জুলাই দুর্বৃত্তরা হামলা চালায় মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশনে। এর আগে সহিংসতা ছড়িয়ে পড়লে ১৭ জুলাই বিকেল থেকে বন্ধ রাখা হয় মেট্রোরেল চলাচল। সেই হিসাবে এক মাসের বেশি সময় ধরে বন্ধ রয়েছে মেট্রো চলাচল। এতে চরম ভোগান্তিতে রয়েছেন মেট্রোতে চলাচলকারী যাত্রীরা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ