মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

শেখ হাসিনা ও কাদেরসহ ৯১ জনের বিরুদ্ধে লালবাগে মামলা

প্রকাশনার সময়: ১৮ আগস্ট ২০২৪, ০৮:৪৭

ছাত্র-জনতার তোপের মুখে অবশেষে কোটা সংস্কার আন্দোলনে নিহত আইডিয়াল কলেজের শিক্ষার্থী খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলার প্রাথমিক আবেদন গ্রহণ করেছে লালবাগ থানা। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৯১ জনকে আসামি করা হয়েছে।

এজাহারে বলা হয়, বৈষম্যবিরোধী আন্দোলনে অন্যান্য শিক্ষার্থীদের মতো ‘আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ’এর শিক্ষার্থী খালিদ সাইফুল্লাহও অংশ নেয়।

গত ১৮ জুলাই, আসামিদের প্রত্যক্ষ মদদে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শিক্ষার্থীদেরওেপর নির্বিচারে গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান খালিদ।

পরে ২০ জুলাই, হাসপাতালে তার লাশ শনাক্ত করা হয়। মামলার বাদীর অভিযোগ, মামলা নিয়ে শুরু থেকেই গড়িমসি করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। এ নিয়ে উত্তেজনা দেখা দেয় শিক্ষার্থীদের মধ্যে। খবর পেয়ে মধ্যরাত পর্যন্ত থানা ঘেরাও করে রাখে উত্তেজিত ছাত্র-জনতা। পরে সেনাবাহিনী ও সমন্বয়কদের মধ্যস্থতায় স্বাভাবিক হয় পরিস্থিতি। ১২ ঘণ্টারও বেশি সময় পর প্রাথমিক আবেদন গ্রহণ করে পুলিশ।

পরে সেনাবাহিনীর সহযোগিতায় রাত দুটা নাগাদ ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে মামলার এজাহার গ্রহণ করা হয় বলে জানান বাদী কামরুল হাসান।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ