ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

আজ থেকে আন্তনগর ট্রেন চলাচল শুরু

প্রকাশনার সময়: ১৫ আগস্ট ২০২৪, ০৯:০৬

সারা দেশে আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) থেকে চলবে আন্তনগর ট্রেন। তবে সহিংসতায় ট্রেনের বগি ক্ষতি হওয়ায় তিনটি ট্রেন চলাচল আপাতত বন্ধ থাকবে। বুধবার এ তথ্য নিশ্চিত করেন ঢাকা রেলস্টেশন মাস্টার আনোয়ার হোসেন। তিনি বলেন, রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার থেকে সারা দেশে আন্তনগর ট্রেন চলাচল শুরু হবে। সেজন্য স্টেশনে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য সেনাবাহিনী আছে। সঙ্গে রেলের নিরাপত্তা বাহিনীও কাজ করবে। তবে পারাবত এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস ও সিরাজগঞ্জ এক্সপ্রেস চলাচল শুরু হচ্ছে না। এদিকে ১২ আগস্ট থেকে মালবাহী ট্রেন এবং ১৩ আগস্ট থেকে মেইল-এক্সপ্রেস-লোকাল-কমিউটার ট্রেন চলাচল শুরু হয়েছে।

সকালে রাজধানীর কমলাপুরে রেলস্টেশনে গিয়ে দেখা যায়, ট্রেনের অপেক্ষায় যাত্রী। আর যাত্রীসংখ্যা তুলনামূলক কম দেখা গেছে। রেল কর্তৃপক্ষ জানায়, যাত্রী সংকটে কোনো ট্রেন ছেড়ে যায়নি। তবে প্রস্তুত রয়েছে প্রশাসন। রেল ও যাত্রীদের নিরাপত্তায় রেল পুলিশের পাশাপাশি সেনাবাহিনীও কাজ করছে। আপাতত পারাবত এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস ও সিরাজগঞ্জ এক্সপ্রেস চলাচল করবে না।

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের নির্দেশনা অনুযায়ী, ১২ আগস্ট থেকে চলছে মালবাহী ট্রেন। ১৩ আগস্ট থেকে মেইল, এক্সপ্রেস, লোকাল ও কমিউটার ট্রেন চলাচল শুরু হয়।

এর আগে, কোটা সংস্কার আন্দোলনের মুখে গত ১৮ জুলাই থেকে দেশের বিভিন্ন জায়গায় ধাপে ধাপে ট্রেন চলাচল বন্ধ হয়। তবে, সরকারের কারফিউ জারির পর ১৯ জুলাই থেকে পুরোপুরি বন্ধ ছিল ট্রেন চলাচল। এর মধ্যে গত ১-৩ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে কমিউটার ট্রেন চলাচল করেছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ