ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

নিত্যপণ্যের দাম কমার নিশ্চয়তা দিলেন অর্থ উপদেষ্টা

প্রকাশনার সময়: ১৪ আগস্ট ২০২৪, ১৪:৫৯

সাধারণ মানুষ বাজার থেকে স্বস্তির খবর পাবে বলে জানিয়েছেন অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ। তবে তা রাতারাতি সম্ভব হবে না।

আজ বুধবার (১৪ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেন, বাজারে সরবরাহ নিশ্চিত করতে কাজ করা হবে, চাঁদাবাজি বন্ধে জোর দেওয়া হবে।

তিনি বলেন, ‘দ্রুত কীভাবে মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করা যায়, সেটা নিয়ে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা এরইমধ্যে উৎপাদন এবং সরবরাহের দিকে মনোযোগ দিয়ে কাজ শুরু করেছি। কাকে ধরব, কাকে আটকাব সেটা মূল বিষয় নয়; এখন প্রধান কাজ হলো জিনিসপত্রের দাম কমানো।’

সালেহউদ্দিন আহমেদ বলেন, ‘জিনিসপত্রের দাম রাতারাতি একেবারেই কমানো সম্ভব হবে, বিষয়টা সেরকম হয়তো নয়। কিন্তু দাম কমবে এটা নিশ্চিত। মানুষের মধ্যে একটা স্বস্তি মিলবে শিগগিরই।’

অর্থ উপদেষ্টা আরও বলেন, উৎপাদন বাড়লে বাজারে সরবরাহ বাড়বে। উৎপাদন বাড়াতে ব্যবস্থা নেওয়ার জন্য কৃষি মন্ত্রণালয়কে নির্দেশনা দেওয়া হয়েছে।

সালেহউদ্দিন আহমেদের সভাপতিত্বে এ বৈঠকে বাংলাদেশ ব্যাংকের নতুন গভর্নর ড. আহসান এইচ মনসুর, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান, শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, খাদ্য মন্ত্রণালয়ের সচিব, কৃষি মন্ত্রণালয়ের সচিব এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব উপস্থিত ছিলেন।

দুর্নীতির বিষয় কোনো পদক্ষেপ নিবেন কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আজকে এ বিষয় নিয়ে কোনো আলোচনা হয়নি।

তাহলে কি দুর্নীতি ধামাচাপা পড়ে যাবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এটা ধামাচাপার বিষয় না, এটা একটা চলমান প্রক্রিয়া, কাউকে শাস্তি দিতে হলে কিছু প্রক্রিয়া অনুসরণ করতে হয়। এসব বিষয়ের কোনটাই আমাদের নজর এড়ায়নি, কিছু ক্ষেত্রে অলরেডি একশন নেওয়া হয়েছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ