ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

১৫ আগস্ট সর্বোচ্চ সতর্ক থাকবে আইনশৃঙ্খলা বাহিনী: স্বরাষ্ট্র উপদেষ্টা

প্রকাশনার সময়: ১৩ আগস্ট ২০২৪, ১৪:২৭

অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, ১৫ আগস্ট কোনো কর্মসূচির নামে কেউ যাতে নাশকতা করতে না পারে যেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকবে।

আজ মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে পিলখানার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরে বিজিবি হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব বলেন। বিজিবি হাসপাতালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব বলেন।

এর আগে সাম্প্রতিক ঘটনায় আহত বিজিবি সদস্য এবং আন্দোলনে আহত হয়ে বিজিবি হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষার্থীদের সঙ্গে উপদেষ্টা ব্যক্তিগতভাবে কথা বলেন এবং তাদের চিকিৎসার খোঁজ নেন।

এ সময় আহতদের চিকিৎসা সহায়তায় বিজিবি মহাপরিচালকসহ সংশ্লিষ্ট সবাই নির্দেশ দেন।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রাষ্ট্রীয় সব বাহিনীকে দানব বানিয়ে রাখা হয়েছিল উল্লেখ করে তিনি বলেন, বাহিনীগুলো আর কোনো সরকারের হুকুম পালন করবে না। যারা বাহিনীগুলোকে দানব বানিয়েছে তাদের বিরুদ্ধে আন্তর্জাতিক আইনে মামলা করা হবে।

অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে সরকারি নীতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে রাষ্ট্রপতির কাছে একটি তালিকা দেওয়া হয়েছে। বাকিদের তালিকা প্রস্তুত করা হচ্ছে।

ইতিমধ্যে পুলিশ কমিশন তৈরির ব্যাপারে আলোচনা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, কমিশন হয়ে গেলে সেই নিয়মের পুলিশ চলবে।

স্বরাষ্ট্র উপদেষ্টার পরিদর্শনের সময় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকীসহ বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ