ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শপথ নিলেন উপদেষ্টা ফারুক-ই-আজম

প্রকাশনার সময়: ১৩ আগস্ট ২০২৪, ১২:৩৪

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা ফারুক-ই-আজম শপথ নিয়েছেন। আজ মঙ্গলবার (১৩ আগস্ট) বেলা ১১টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন তাকে শপথবাক্য পাঠ করান।

বঙ্গভবনের দরবার হলে জাতীয় সংগীতের মধ্যে দিয়ে এই শপথ অনুষ্ঠান শুরু হয়। এরপর কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। ধর্মগ্রন্থ থেকে পাঠের পর শুরু হয় শপথগ্রহণ পর্ব। অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন।

যুক্তরাষ্ট্রে অবস্থান করায় গত বৃহস্পতিবার (৮ আগস্ট) প্রধান উপদেষ্টা ও অন্যান্য উপদেষ্টাদের সঙ্গে শপথ গ্রহণ অনুষ্ঠানে অংশ নিতে পারেননি ফারুক-ই-আজম। এ ছাড়া বৃহস্পতিবার ঢাকার বাইরে থাকায় বঙ্গভবনে অন্যান্য উপদেষ্টাদের সঙ্গে শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না আরও দুই উপদেষ্টা সুপ্রদীপ চাকমা ও ডা. বিধান রঞ্জন রায় পোদ্দার। তারা গত রোববার (১১ আগস্ট) দুপুরে শপথ গ্রহণ করেন।

গত বৃহস্পতিবার (৮ আগস্ট) নবীন-প্রবীণের সমন্বয় গঠিত হয় দেশের বহুল আলোচিত অন্তর্বর্তীকালীন সরকার। শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদের মধ্যে ১৪ সদস্যকে বৃহস্পতিবার বঙ্গভবনে রাত ৯টা ২০ মিনিটে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। নতুন সরকারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ককে অন্তর্ভুক্ত করা হয়েছে।

অপারেশন জ্যাকপটে অংশ নেওয়া ফারুক-ই-আজম বীরপ্রতীক ছিলেন যুক্তরাষ্ট্রে। সেখান থেকে রবিবার রাতে তিনি দেশে ফেরেন। তার শপথগ্রহণের মধ্যদিয়ে ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদের সবার শপথগ্রহণ সম্পন্ন হলো।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ