মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

কর্মস্থলে ফিরতে সহযোগিতা পাচ্ছে পুলিশ, বাধার খবরটি গুজব

প্রকাশনার সময়: ০৮ আগস্ট ২০২৪, ১৩:১১

পুলিশ সদস্যদের স্ব স্ব কর্মস্থলে নিরাপদে যোগ দিতে ছাত্র, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাধারণ মানুষকে সহযোগিতা করছে। তাই সবাইকে গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য পুলিশ সদর দপ্তর থেকে আহ্বান জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (৮ আগস্ট) পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক বার্তায় এ আহ্বান জানানো হয়।

পুলিশ সদর দপ্তরের বার্তায় বলা হয়, ‘পুলিশ সদস্যদের ২৪ ঘণ্টার মধ্যে স্ব স্ব কর্মস্থলে যোগদান করার জন্য যে আহ্বান জানানো হয়েছিল, সেটির পরিপ্রেক্ষিতে যেসব পুলিশ সদস্য কর্মস্থলের উদ্দেশে রওনা হয়েছেন, তাদের আসার পথে বিভিন্ন জায়গায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, রাজনৈতিক দলের নেতারা, ছাত্র-ছাত্রী এবং আপামর জনসাধারণ, যাতে পুলিশ সদস্যরা নিরাপদে কর্মস্থলে আসতে পারেন, সেজন্য সর্বাত্মক সহযোগিতা করছেন।’

এর আগে বুধবার বিকেলে পুলিশ সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আইজিপি মো. ময়নুল ইসলাম বলেন, ‘আমি সর্বস্তরের পুলিশ বাহিনীকে ইতোমধ্যে নির্দেশনা দিয়েছি। আপনাদের (সাংবাদিক) মাধ্যমে ব্যাপক প্রচারের জন্য পুনরায় বলছি। আমাদের রাজারবাগ পুলিশ লাইন, পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট, পিওএম, এপিবিএন ও পুলিশ সদর দপ্তরসহ সব মেট্রোপলিটন ও জেলা পুলিশ লাইন্সসহ স্পেশালাইজড পুলিশ ইউনিটের অফিসার ও ফোর্সকে আমারা নির্দেশনা দিয়েছি। বৃহস্পতিবার সন্ধ্যার মধ্যে স্ব স্ব কর্মস্থলে যোগদান করতে বলছি। ইতোমধ্যে এ নির্দেশনা প্রদান করা হয়েছে।’

ছাত্র আন্দোলন দমনে অপারেশনাল ভুলত্রুটি থাকার কথা স্বীকার করে আইজিপি বলেন, ছাত্র-সাধারণ মানুষ, পুলিশসহ অনেকেই নিহত হয়েছেন। সবকিছুর জন্য আইজিপি হিসেবে আমি দুঃখ প্রকাশ করছি।

শেখ হাসিনার পদত্যাগের পর ঢাকার থানাগুলো পুলিশশূন্য হয়ে পড়ে। এরপর শুধু থানা নয়, পুলিশের সব ইউনিটই ফাঁকা হয়ে যায়। তবে টানা তিন দিন পর আজ সন্ধ্যা থেকে দায়িত্বে ফিরবে পুলিশ।

বুধবার এক সংবাদ সম্মেলনে আত্মগোপনে থাকা পুলিশ সদস্যদের আজ সন্ধ্যার মধ্যে নিজ নিজ ইউনিটে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন পুলিশের নবনিযুক্ত আইজি মো. ময়নুল ইসলাম।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ