ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

আ.লীগ সংসদ সদস্যের মার্কেটের নতুন নাম ‘আবু সাঈদ কমপ্লেক্স’

প্রকাশনার সময়: ০৭ আগস্ট ২০২৪, ১৫:১৪

নোয়াখালী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলমের মালিকানাধীন ‘মোরশেদ আলম কমপ্লেক্স’র নাম পরিবর্তন করে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কোটা বিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক আবু সাঈদের নামে কমপ্লেক্সের নামকরণ করা হয়েছে। কমপ্লেক্সেটির নতুন নাম রাখা হয়েছে ‘শহীদ আবু সাইদ কমপ্লেক্স’।

বুধবার (৭ আগস্ট) বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী মোরশেদ আলম কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, গত কয়েকদিনের আন্দোলন ঘিরে আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগ ও ছাত্রলীগের সংঘর্ষে মার্কেটটি হামলার শিকার হয়। আন্দোলনকারী ছাত্র-জনতার একাংশ আজকে মোরশেদ আলম কমপ্লেক্সের সাইনবোর্ড খুলে সেখানে শহীদ আবু সাইদ কমপ্লেক্স লিখিত সাইনবোর্ড টানিয়ে দেয়।

জানা যায়, গত ১৬ জুলাই দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে চলমান কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে শহরের লালবাগ এলাকায় থেকে ক্যাম্পাসের দিকে যান। এরপর ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ ও ছাত্রলীগ তাদের বাধা দেয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। তখন পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে রাবার বুলেট, টিয়ারশেলসহ কয়েক রাউন্ড গুলি ছোড়ে। পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে মিছিলের সম্মুখ থেকে বুক পেতে দেওয়া আবু সাঈদ পুলিশের গুলিতে নিহত হন।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ