ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

বঙ্গভবন থেকে বেরিয়ে যা বললেন আসিফ নজরুল

প্রকাশনার সময়: ০৭ আগস্ট ২০২৪, ০৮:০০

দেশে বিশৃঙ্খলা-ধ্বংসযজ্ঞ প্রতিরোধে ছাত্র-জনতার প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আসিফ নজরুল। অন্তর্বর্তীকালীন সরকারের রূপরেখা ও বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য মঙ্গলবার বঙ্গভবনে যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজীমউদ্দীন।

রাষ্ট্রপতি, তিন বাহিনীর প্রধান ও সমন্বয়কদের সঙ্গে বৈঠকে শেষে রাত সাড়ে ১২টার দিকে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন অধ্যাপক আসিফ নজরুল। আসিফ নজরুল বলেন, শেখ হাসিনার সরকারের পদত্যাগের মধ্যদিয়ে সৃষ্ট পরিস্থিতি দেশের বিভিন্ন স্থানে বিশৃঙ্খলার খবর পাওয়া যাচ্ছে। ছাত্র-জনতাকে এ বিশৃঙ্খলা-ধ্বংসযজ্ঞ প্রতিরোধ করতে হবে।

তিনি বলেন, আমরা একটা এক্সট্রাঅর্ডিনারি সিচুয়েশনে সরকার গঠন করতে যাচ্ছি। এ অবস্থায় সরকার গঠনের ক্ষেত্রে বিভিন্নভাবে এটা বৈধতা দেয়ার সাংবিধানিক নিয়ম আছে। সেটা ফলো করেই সরকার গঠন করতে হবে।

সরকারের মেয়াদ এখনোও নির্ধারিত করা হয়নি জানিয়ে তিনি বলেন, অন্তর্বর্তীকালীন সরকারের জন্য ছাত্রজনতার প্রস্তাবক্রমে ড. ইউনূসকে দায়িত্ব দিতে রাষ্ট্রপতি সম্মতি জানিয়েছেন।

বঙ্গভবনে হয়ে যাওয়া আলোচনায় সমন্বয়কদের প্রশংসা করে আসিফ নজরুল আরও বলেন, ওরা যে স্কিলে আলোচনা করেছে সেটা আমাকে মুগ্ধ করেছে। ম্যাচুরিটির সঙ্গে ওরা এত সুন্দর করে সবকিছু ম্যানেজ করেছে যা প্রশংসার দাবিদার। আমরা হয়তো শুধু অভ্যুত্থানের নেতা পাইনি, রাষ্ট্রগঠনের নেতাও পেয়ে গেছি।

এ সময় বাংলাদেশ সেনাবাহিনী, নৌ বাহিনী ও বিমান বাহিনীর প্রশংসাও করেন আসিফ নজরুল। বলেন, তিন বাহিনীর প্রধানরা সবাই এ আলোচনায় খুবই আন্তরিক ছিলেন। তারা ছাত্রজনতার ট্রাফিক ব্যবস্থা ও মন্দিরের নিরাপত্তা ব্যবস্থা জোরদারের প্রশংসা করেছেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ