মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

সাংবাদিকদের প্রবেশ নিষেধাজ্ঞা তুলে নিল কেন্দ্রীয় ব্যাংক

প্রকাশনার সময়: ০৬ আগস্ট ২০২৪, ১৫:৫৪

শেখ হাসিনা সরকারের পতনের পর অবশেষে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে দেওয়া নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। এখন থেকে বাংলাদেশ ব্যাংকে তথ্য পেতে সাংবাদিকরা আসতে পরবেন।

আজ মঙ্গলবার (৬ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর কাজী সাইদুর রহমান সাংবাদিকদের সংগঠন ইআরএফের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য নিশ্চিত করেছেন।

কাজী সাইদুর রহমান বলেন, ব্যাংক খাত পুনর্গঠনের কাজ করে যাচ্ছে বাংলাদেশ ব্যাংক। নতুন সরকারের সঙ্গে কাজ করতে প্রস্তুত। সব ধরনের তথ্য-উপাত্ত সাংবাদিকদের সঙ্গে আগের মতোই আদানপ্রদান হবে। তাদের প্রবেশে বাধা থাকবে না। ছাত্রজনতার এই বিজয়ে অন্যদের মতো তারাও আনন্দিত। তারা শহীদদের প্রতি গভীর শোক প্রকাশ করেন; অসুস্থদের দ্রুত সুস্থতা কামনা করেন।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- ডেপুটি গভর্নর নুরুন নাহার, মো. হাবিবুর রহমান ও নির্বাহী পরিচালক মো. খুরশীদ আলম, নির্বাহী পরিচালক মেজবাউল হকসহ অন্যান্য কর্মকর্তা।

ইআরএফের পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপতি রেফায়েত উল্ল্যাহ মীরধা, সাধারণ সম্পাদক আবুল কাশেমসহ অন্যান্য সদস্য।

প্রসঙ্গত, গত মার্চ মাসে বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে অলিখিত নিষেধাজ্ঞা দেয় নিয়ন্ত্রক সংস্থাটি। ফলে সাংবাদিকরা আগের মতো কেন্দ্রীয় ব্যাংকে প্রবেশ করতে পারছিলেন না।

কেন্দ্রীয় ব্যাংক এমন একসময়ে এ কড়াকড়ি আরোপ করে, যখন নানা সমস্যায় আর্থিক খাত টালমাটাল। বেশির ভাগ আর্থিক প্রতিষ্ঠান থেকে গ্রাহকরা টাকা ফেরত পাচ্ছেন না, কেন্দ্রীয় ব্যাংকের বিশেষ ধারে কার্যক্রম পরিচালনা করছে সংকটে পড়া কয়েকটি ব্যাংক। আবার ঋণখেলাপিদের দাপট আগের মতোই আছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ