মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

আজ থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন

প্রকাশনার সময়: ০১ আগস্ট ২০২৪, ১০:১৩

চলমান কারফিউ পরিস্থিতির মধ্যেই সড়কে যান চলাচল প্রায় স্বাভাবিক হয়ে গেছে। সড়কের পর স্বাভাবিক হয়েছে লঞ্চ চলাচল। আর আজ বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে সীমিত পরিসরে ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে।

রেলওয়ে জানিয়েছে, আপাতত শুধু লোকাল ও কমিউটার ট্রেন চালানো হবে। ঢাকাসহ এক জেলা থেকে অন্য জেলায় ট্রেন চলাচল করবে। তবে আন্তনগর ট্রেন চলাচল বন্ধ থাকছে। আন্তনগর ট্রেন চালানোর বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়নি রেলপথ মন্ত্রণালয়।

মঙ্গলবার, রেল ভবনের সভাকক্ষে বাংলাদেশ রেলওয়ের ট্রেন চলাচল শুরু-সংক্রান্ত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেকার আলম রাজন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন। রেলওয়ে সূত্র জানায়, পরিস্থিতি স্বাভাবিক থাকলে, আগামী সপ্তাহ থেকে দূরপাল্লার আন্তনগর ট্রেন চালু হতে পারে।

এর আগে, কোটা সংস্কার আন্দোলনকারীদের ডাকা ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির মধ্যে গত ১৮ জুলাই, দুপুর ১২টার পর থেকে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। এরপরই, অনির্দিষ্টকালের জন্য সারাদেশে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করে রেল কর্তৃপক্ষ। অবশ্য, গত ২৪ জুলাই সীমিত পরিসরে মালবাহী ট্রেন চলে। পরদিনই এসব ট্রেনের চলাচল বন্ধ করে দেয়া হয়। শুধু, বিজিবি প্রহরায় চলছে কয়েকটি তেলবাহী ট্রেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ