ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

‘কোনো সাধারণ শিক্ষার্থীকে গ্রেপ্তার বা নির্যাতন করা হয়নি’

প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২৪, ১৬:৪১

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কোনো সাধারণ শিক্ষার্থীকে গ্রেপ্তার বা নির্যাতন করেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, `যারা সন্ত্রাস ও সহিংসতায় সরাসরি জড়িত ছিল শুধু তাদের সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গ্রেপ্তার করা হচ্ছে।'

আজ সোমবার (২৯ জুলাই) এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

কাদের বলেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে সন্ত্রাস ও সহিংসতায় জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে। অথচ, আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে গুজব ছড়িয়ে শিক্ষার্থীদের উসকানি দেওয়া হচ্ছে। সব উসকানি ও নৈরাজ্যের মুখেও সরকার সর্বোচ্চ ধৈর্য ও সংযম ধারণ করেছে।

তিনি বলেন, সরকার শিক্ষার্থীদের দাবি পূরণ করার পরেও মির্জা ফখরুল সরকারের পদত্যাগ দাবি করছেন। সরকারের পদত্যাগের দাবি শুধু বিএনপি-জামায়াতের।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বিএনপি-জামায়াতের সশস্ত্র ক্যাডাররা রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় হামলা করেছে। যারা এসব কর্মকাণ্ডের সঙ্গে জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।

ওবায়দুল কাদের বলেন, প্রতিটি হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের জন্য সরকারের পক্ষ থেকে তদন্ত কমিশন গঠন করা হয়েছে। জনগণের শান্তি, শৃঙ্খলা ও রাষ্ট্রের নিরাপত্তা রক্ষায় সরকার সর্বোচ্চ কঠোরতা প্রদর্শন করবে।

তিনি বলেন, ‘আমরা সুস্পষ্টভাবে বলতে চাই, যারা ইতিহাসের ন্যক্কারজনক ধ্বংসযজ্ঞ ও হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত, তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। জনগণের শান্তি, শৃঙ্খলা ও রাষ্ট্রের নিরাপত্তা রক্ষায় সরকার সর্বোচ্চ কঠোরতা প্রদর্শন করবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে ক্ষমতা দখলের জন্য ষড়যন্ত্র ও নৈরাজ্য সৃষ্টি এখন বিএনপি নেতাদের একমাত্র কৌশল। যেকোনো আন্দোলন দেখলেই তারা সেখানে অনুপ্রবেশ করে সরকারবিরোধী আন্দোলনে রূপ দিতে উন্মত্ত হয়ে ওঠে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ