ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফের চালু হচ্ছে ১ ও ৩ দিনের ইন্টারনেট প্যাকেজ

প্রকাশনার সময়: ২৯ জুলাই ২০২৪, ১৬:০৭

দেশের মোবাইল ফোন অপারেটর কোম্পানির সিমে ফের চালু হচ্ছে ১ ও ৩ দিন মেয়াদি ডাটা প্যাকেজ। শিগগিরই বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এমন নির্দেশনা দেওয়া হবে।

সোমবার (২৯ জুলাই) বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

মূলত গতকাল বিটিআরসি ভবনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের উপস্থিতিতে অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিফোন অপারেটর বাংলাদেশ (এমটব) নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সেই বৈঠকেই মোবাইল অপারেটরদের ১ ও ৩ দিন মেয়াদি ডাটা প্যাকেজ চালুর নির্দেশ দেন প্রতিমন্ত্রী।

এর আগে, গত বছরের ১৫ অক্টোবর থেকে মোবাইল গ্রাহকদের জন্য তিন ও ১৫ দিনের ডাটা প্যাকেজ বন্ধ করে দেয় বিটিআরসি। নতুন নিয়মে ৭, ৩০ ও আনলিমিটেড এই তিন মেয়াদে ডাটা অফারের নির্দেশনা দেয়া হয়। যদিও ওই সময় বিটিআরসির জরিপে উঠে আসে প্রায় ৭০ শতাংশ অর্থাৎ ৭ কোটি গ্রাহকের পছন্দ ৩ দিন মেয়াদি প্যাকেজ।

অপরদিকে, নতুন এই নির্দেশনা বাস্তবায়ন হলে দেশের মোবাইল ইন্টারনেট গ্রাহকরা ১, ৩, ৭ ও ৩০ দিন এবং আনলিমিটেড মোট পাঁচ মেয়াদে প্রায় ৪০টি ডাটা প্যাকেজ অফার উপভোগ করতে পারবেন।

উল্লেখ্য, চলতি বছরের মার্চ মাস পর্যন্ত বিটিআরসির হিসাব অনুযায়ী দেশে মোবাইল সিম সংযোগ সংখ্যা প্রায় ১৯ কোটি ২২ লাখ। এর মধ্যে ইন্টারনেট গ্রাহক সংখ্যা ১৩ কোটি ৪৭ লাখ। মোবাইল ডেনসিটি ১০৮ দশমিক ৪১ শতাংশ এবং ইন্টারনেট ডেনসিটি রয়েছে ৭৫ দশমিক ৭৪ শতাংশ। আর মার্চ ২০২৪ সাল পর্যন্ত মোবাইল ইন্টারনেট ব্যান্ডউইথ তথা ডাটার ব্যবহার হয়েছে ৫ হাজার ৯১২ জিবিপিএস।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ