ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

স্বল্প দূরত্বের ট্রেন চলাচলের সিদ্ধান্ত বাতিল

প্রকাশনার সময়: ২৫ জুলাই ২০২৪, ১৫:৫৭

কারফিউ কিছুটা শিথিল হওয়ায় সীমিত পরিসরে আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) থেকে স্বল্প দূরত্বে ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হলেও পরে তা বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারের নির্দেশনায় ট্রেন চালানোর সিদ্ধান্ত বাতিল হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আন্তঃনগরসহ সব ধরনের ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এর আগে, বুধবার (২৪ জুলাই) দুপুরে সীমিত আকারে স্বল্প দূরত্বের কিছু ট্রেন চালুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন কবীর।

তিনি বলেন, কারফিউ শিথিলের সময়টাতে যাত্রীবাহী কিছু ট্রেন বৃহস্পতিবার থেকে চালানো হবে। এ সময়ে স্বল্প দূরত্বের লোকাল-কমিউটার ট্রেন চলবে। সকাল ১০টা থেকে ৫টা পর্যন্ত ট্রেন চলবে।

তিনি আরও বলেন, শুরুতে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-টাঙ্গাইলসহ দেশের আরও বেশ কিছু রুটে ট্রেন চলবে। এরপর সরকার কারফিউ নিয়ে নতুন কোনো সিদ্ধান্ত নিলে সে অনুযায়ী ট্রেন চালানোর বিষয়ে আবার সিদ্ধান্ত নেওয়া হবে। যাত্রীবাহী ট্রেন বন্ধ থাকলেও মালবাহী ও তেলবাহী ট্রেন চলাচল চালু আছে।

এ দিকে সকাল থেকেই নারায়ণগঞ্জ, টাঙ্গাইল ও জয়দেবপুরগামী যাত্রীদের স্টেশনে ভিড় করতে দেখা যায়। রেলওয়ের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন এসব যাত্রীরা। যাত্রীরা জানান, গতকাল খবরে জানলাম আজ কমিউটার চলবে। এখানে এসে শুনি সিদ্ধান্ত বদল করা হয়েছে। আমাদের এভাবে না ভোগালেও হতো।

এর আগে বৃহস্পতিবার (১৮ জুলাই) সকাল ১০টা পর্যন্ত ঢাকার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ চালু ছিল। তবে কোটা সংস্কার আন্দোলনকারীদের ডাকা কমপ্লিট শাটডাউনের কারণে সকালে মহাখালী রেললাইন অবরোধ করে আন্দোলনকারীরা। এরপর থেকেই সব ধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রেল থেকে জানানো হয়- পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত রেল চলাচল বন্ধ থাকবে।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ