ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

স্বস্তি ফিরছে নিত্যপণ্যের বাজারে তবে দাম বেড়েছে সবজির

প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৪, ১৩:২৬

ক্রেতাদের আনাগোনায় স্বাভাবিক হতে শুরু করেছে রাজধানীর নিত্যপণ্যের বাজার। সরবরাহ বাড়ায় সবজির দাম কমেছে কেজিতে ৩০ থেকে ৪০ টাকা, মুরগিতে ২০ থেকে ৪০ টাকা, আর মাছে ৪০ থেকে ৮০ টাকা। তবে সরবরাহে সংকট থাকায় বাজারে বেড়েছে শাক-সবজি দাম। চাহিদার তুলনায় জোগান কম থাকায় কোনো কোনো পণ্যের দাম বেড়ে দ্বিগুণ হয়েছে। এতে একদিকে যেমন সাধারণ মানুষ বিপাকে পড়েছেন, তেমনি কমেছে বিক্রি।

আজ বুধবার (২৪ জুলাই) রাজধানীর কারওয়ান বাজার ঘুরে দেখা যায়, স্বাভাবিক সময়ের অন্য দিনের মতো সকাল সকাল কেনাবেচাও শুরু হয়েছে মাছবাজারে। সংকট মোটামুটি কেটে যাওয়ায় বেড়েছে সরবরাহ; গেলো কদিনের পর সব ধরনের মাছের দামও কমেছে কেজিতে ৮০ টাকা পর্যন্ত। বিশেষ করে ইলিশের হালিতে দাম কমেছে ৬০০ থেকে ৮০০ টাকা পর্যন্ত।

এদিকে প্রত্যাশা মতো ক্রেতা নেই মুদি দোকানগুলোতে। তবে পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে বলে জানালেন দোকানিরা। যদিও সংকট বাড়ায় ডাল, তেল ও চিনির দাম এখনও চড়া।

খিলগাঁও বাজারে ফারুক মিয়ার সঙ্গে কথা হলে জানান, আড়তে মাল নেই। সারাদেশ থেকে সবজি আসতে না পারায় সংকট দেখা দিয়েছে। এ সুযোগে পাইকারি বিক্রেতারা প্রতিটি সবজির পাল্লা (৫ কেজি) বেশি দামে বিক্রি করছেন। ফলে বাধ্য হয়েই আমরা বেশি দামে বিক্রি করছি। অতিরিক্ত দামের কারণে অনেক ক্রেতাই দাম জিজ্ঞেস করে চলে যাচ্ছেন। অনেকেই আবার চাহিদার তুলনায় অল্প পরিমাণে সবজি কিনে বাসায় ফিরছেন।

আসাদুজ্জামান নামের এক ক্রেতা বলেন, বাজারে সব জিনিসে যেন আগুন লেগেছে। সবমিলিয়ে মানুষ ভালো নেই। মানুষ যে একটু সবজি খাবে সে উপায়ও নেই। সবকিছু দ্রুত স্বাভাবিক হোক, নাগালের মধ্যে আসুক, এটাই প্রত্যাশা।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ