ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

আজ খুলছে ব্যাংক-অফিস-আদালত 

প্রকাশনার সময়: ২৪ জুলাই ২০২৪, ০৮:৪৩

টানা তিন দিন সাধারণ ছুটির পর আজ বুধবার (২৪ জুলাই) থেকে ৪ ঘণ্টার জন্য খুলে দেওয়া হচ্ছে সরকারি-বেসরকারি সব অফিস। রপ্তানিমুখী পোশাক কারখানাগুলোও আজ থেকে খুলবে। পরীক্ষামূলকভাবে সীমিত পরিসরে ইন্টারনেট চালু করার সিদ্ধান্ত হয়েছে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

এদিন সব অফিসের কার্যক্রম চলবে বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত।

মঙ্গলবার (২৩ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এমন তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বুধ ও বৃহস্পতিবার ( ২৪ ও ২৫ জুলাই) বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত অফিস খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ব্যাংকের লেনদেনও চলবে বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত। একই সময়ে চলবে পুঁজিবাজারের লেনদেনও। বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মেজবাউল হক জানান, বুধবার থেকে নির্ধারিত শাখার মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংক খোলা থাকবে। এর সময়সূচি হবে বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

তিনি আরও বলেন, শাখা নির্ধারণ করবে স্ব স্ব ব্যাংক। যেহেতু নিরাপত্তার বিষয় রয়েছে, তাই ব্যাংকগুলোই সিদ্ধান্ত নেবে তারা কোন এলাকায় কোন শাখা খোলা রাখবে।

এছাড়া বুধ ও বৃহস্পতিবার আদালতের কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সুপ্রিম কোর্ট। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আপিল বিভাগ, হাইকোর্ট ও নিম্ন আদালতে বিচারকাজ চলবে।

এদিকে দেশব্যাপী চলমান কারফিউর বিষয়েও নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার বিকেলে মন্ত্রী বলেন, বুধ ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জুলাই) ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে কারফিউ চলবে। তবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। বাকি জেলাগুলোর কারফিউর বিষয়ে সিদ্ধান্ত নেবে জেলা প্রশাসন।

শিক্ষাপ্রতিষ্ঠান কবে খুলবে, সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে সরকারি চাকরিতে কোটার প্রজ্ঞাপন জারির বিষয়ে গতকাল রাজধানীতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, যত তাড়াতাড়ি শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনা যায়, সে বিষয়ে সরকার সচেষ্ট। আশা করতে পারেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে যাবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ