ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী, আজই বসতে রাজি সরকার

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৪, ১৪:৫৯ | আপডেট: ১৮ জুলাই ২০২৪, ১৫:২৬

কোটা আন্দোলনকারীদের প্রস্তাব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্দোলনকারীদের সঙ্গে সরকার আলোচনায় বসতে রাজি। এ আলোচনার জন্য দুজন মন্ত্রীকে দায়িত্ব দেয়া হয়েছে। শিক্ষার্থীরা চাইলে আজই আলোচনায় বসতে রাজি আছি।

আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে তিনি গণমাধ্যমকে এ কথা জানান।

সরকার কি আদর্শিকভাবে কোটা সংস্কারের পক্ষে যাচ্ছে কি না জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, মামলাটি আদালতে আছে। তা-ও সর্বোচ্চ আদালতে। আদালতে যখন মামলার শুনানি শুরু হবে সরকার পক্ষ কোটার ব্যাপারে একটা প্রস্তাব দেবে। এবং আমার মনে হয় আমরা যেহেতু সংস্কারের পক্ষে, কোটা সংস্কার করার জন্য প্রস্তাব দেব। সেজন্য আপনারা বলতে পারেন আমরা (সরকার) কোটা সংস্কারের পক্ষে।

তিনি বলেন, ‘আন্দোলনরত শিক্ষার্থীরা যখনই আলোচনায় বসতে রাজি হবেন তখন এ আলোচনা হবে। আজ বিকেলেই বৈঠকটি হতে পারে বলে জানান তিনি।’

কোটা সংস্কার আন্দোলনে গত মঙ্গলবার দেশের বিভিন্ন জায়গায় শিক্ষার্থীসহ ছয়জন নিহত হন। এ ঘটনার ব্যাপারে হাইকোর্টের বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানকে দিয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী।

অন্যদিকে কোটা নিয়ে আপিল বিভাগে ৭ আগস্টের শুনানির দিন নির্ধারিত ছিল। শুনানির সময় এগিয়ে আনার জন্য আগামী রবিবার আদালতে সরকারপক্ষ বসবে বলে জানান আইনমন্ত্রী।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ