ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

‘শিক্ষার্থীদের নেতৃত্ব এখন বিএনপি-জামায়াতের হাতে’

প্রকাশনার সময়: ১৭ জুলাই ২০২৪, ১৩:৩৪

শিক্ষার্থীদের আন্দোলনের নেতৃত্ব এখন বিএনপি জামায়াতের অশুভ শক্তির হাতে। তাই পরিস্থিতি মোকাবেলায় আওয়ামী লীগ চুপ থাকতে পারে না। মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করলে সরকার কঠোর হবেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ বুধবার (১৭ জুলাই) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতা দখলে বিএনপি জামায়াত মরিয়া হয়ে শিক্ষার্থীদের আন্দোলন ভর করেছে। তারা প্রকাশ্যে উসকানি দেয়ার সঙ্গে সঙ্গে সারাদেশ থেকে রাজধানীতে সন্ত্রাসী এনেছে। তাই বিএনপি-জামায়াতের নাশকতা মোকাবেলায় সারাদেশের নেতাকর্মীদের নিজ নিজ এলাকা পাহারা দেয়ার নির্দেশ দেন তিনি।

তিনি আরও বলেন, আক্রান্ত যারা হয়েছে তারা ছাত্রলীগের। জামায়াত শিবির ও বিএনপি এ আক্রমণ করেছে বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, যেকোনো দাবির প্রতি শেখ হাসিনার সরকার সহনশীল। তরুণ প্রজন্ম সংঘর্ষে লিপ্ত হবে, এটা কাম্য নয়। কিন্তু মুক্তিযুদ্ধের প্রতি আঘাত করলে, রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করলে, জনগণের ভোগান্তি সৃষ্টি করলে সরকারকে কঠোর হতেই হয়।

তিনি বলেন, কোটা আন্দোলনকে ঘিরে বিএনপি-জামায়াত লাশের রাজনীতি করতে চায়। গতকাল তাদের ষড়যন্ত্রে সারাদেশে ছাত্রদল ও ছাত্রশিবির সহিংসতা করেছে। বিশেষ করে তারা ঢাকায় পরিস্থিতি ঘোলা করেছে।

সহকারী প্রক্টরকে লাঠি দিয়ে পেটানো ঘটনা গণমাধ্যমে আসেনি। গণমাধ্যমকে সত্য ঘটনা তুলে ধরার আহ্বান জানান ওবায়দুল কাদের।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ