ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

জেনে নিন কেমন যাবে আজকের দিন

প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২৪, ০৭:৩৫

হালকা সকাল মেঘলা আকাশ, মৃদু মৃদু বইছে বাতাস, নিশি যখন ভোর হবে, সুখ তারাগুলো নিভে যাবে, সামনে আসবে নতুন একটা দিন, দিনটা হোক অমলিন, শুভ হোক তোমার প্রতিদিন। আজ আর একটি দিন আরও একটি নতুন সকাল। ঘুম থেকে উঠেই ভাবছেন দিনটা কেমন যাবে? জানালার ফাঁক গলে আসা রোদ বলছে- শুভসকাল।

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে টানা বৃষ্টিপাত হলেও ততটা কমেনি তাপমাত্রা। এ অবস্থায় আবহাওয়াবিদরা বলছেন, দেশব্যাপী বৃষ্টিপাতের পরিমাণ আরও কমে আসবে রবিবার থেকে। এ অবস্থা জারি থাকবে আগামী দুই–তিন দিন। পাশাপাশি তাপমাত্রাও বাড়বে এ সময়।

আবহাওয়া অধিদপ্তর থেকে আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবীর বলেন, নিচু মেঘ ও আর্দ্রতা বেড়ে যাওয়ার কারণে তাপমাত্রা খুব বেশি না থাকলেও গরমের কষ্ট বেশি অনুভূত হয়েছে। আগামী দুই–তিন দিন আকাশে মেঘ আরও কমে আসতে পারে। এতে তাপমাত্রা আরও বাড়ার পাশাপাশি গরমের তীব্রতাও বাড়তে পারে। তবে এর পরই আবারও বৃষ্টিপাত বাড়তে পারে।

আজ রবিবারের (১৪ জুলাই) পূর্বাভাসে বলা হয়েছে- দেশের বেশির ভাগ এলাকার তাপমাত্রা বাড়তে পারে। তবে ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল, খুলনা ও রংপুরের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এছাড়া রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেটের দু–একটি স্থানে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ