ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

কোটাবিরোধীদের পরবর্তী কর্মসূচি ঘোষণা আজ সন্ধ্যায় 

প্রকাশনার সময়: ১৩ জুলাই ২০২৪, ১১:৪০

সব গ্রেডে অযৌক্তিক এবং বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠীর জন্য কোটাকে ন্যূনতম মাত্রায় এনে সংসদে আইন পাস করে কোটাপদ্ধতিকে সংস্কার করার দাবিতে। সেই সঙ্গে দেশে চলা আন্দোলন কর্মসূচিতে বিনা উস্কানিতে হামলা, বাধা দেওয়ার প্রতিবাদ, এর সঙ্গে জড়িতদের বিচার দাবিতে এবং এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশ থেকে আজ শনিবার (১৩ জুলাই) বিকেলে তাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন। আন্দোলনের অন্যতম সংগঠক আবু বকর মজুমদার এ ঘোষণা দেন।

শুক্রবার রাজধানীর শাহবাগে আবু বকর মজুমদার বলেন, সারা দেশের ক্যাম্পাস থেকে আন্দোলনের সব সমন্বয়কারী অনলাইন ও অফলাইন উভয় প্ল্যাটফর্ম ব্যবহার করে পরামর্শ করে তাদের পরবর্তী পদক্ষেপের বিষয়ে একটি সিদ্ধান্তে আসবেন।

আবু বকর মজুমদার বলেন, শনিবার সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে ঢাকার বাইরে কয়েকটি স্থানে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিক্রিয়ায় ও বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শাহবাগ মোড় অবরোধ এবং বিক্ষোভ সমাবেশ করে।

পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, শুক্রবার বিকেল ৪টার দিকে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে জড়ো হয়ে বিক্ষোভ মিছিল বের করে শাহবাগে মোড়ে এসে অঘোষিতভাবে সড়ক অবরোধ করে।

পরে বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা কলেজের ছাত্ররা মিছিল নিয়ে শাহবাগে আসে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেয়। সেখানে আন্দোলনকারীরা দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার বিচার চেয়ে স্লোগান দেন।

সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে শাহবাগ ছাড়ার আগে আবু বকর শনিবার বিকেলে পরবর্তী কর্মসূচি ঘোষণার কথা জানিয়ে বিক্ষোভ শেষ করেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ