ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া

প্রকাশনার সময়: ১৩ জুলাই ২০২৪, ০৭:৪১ | আপডেট: ১৩ জুলাই ২০২৪, ০৮:১৫

আলো আঁধারে এ কি মিলন মেলা, পাখিরা সব করছে খেলা, বলছে তারা মিষ্টি সুরে, শুভ হোক তোমার সারা বেলা। প্রিয় পাঠাক শুভ সকাল। আজ আর একটি দিন আরও একটি নতুন সকাল। ঘুম থেকে উঠেই ভাবছেন দিনটা কেমন যাবে? আজকের দিনটি কতটা সুন্দর হবে তা সকালের শুরুটাই বলে দেবে। তাই দিনের শুরুতেই জেনে নিন কেমন হবে আজকের আবহাওয়া-

মৌসুমী বায়ু প্রবলভাবে সক্রিয় থাকায় শনিবারও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে-রংপুর, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝোড়োহাওয়া বয়ে যেতে পারে।

আজ শনিবার (১৩ জুলাই) ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এসব এলাকার নৌবন্দরগুলোকে ১ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া আজ সন্ধ্যা পর্যন্ত আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে— রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি-বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

শনিবারের পর থেকে বৃষ্টিপাতের পরিমাণ কমে যাবে। আর বৃষ্টিপাতের পরিমাণ কমলে দিনের তাপমাত্রাও কিছুটা বৃদ্ধি পেতে পারে।

পথেই ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে। খানিক পরই আকাশে রোদের ঝলকানি দেখা দিতে পারে। আকাশে মেঘের ঘনঘটা আপনি ব্যাগ নিয়ে বের হলে সঙ্গে রাখুন ছাতা এবং বোতলভর্তি পানি।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ