ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ঢাকায় বিকেলে তীব্র যানজটের শঙ্কা

প্রকাশনার সময়: ০৭ জুলাই ২০২৪, ১৩:৫৭ | আপডেট: ০৭ জুলাই ২০২৪, ১৪:০১

সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রা ও শিক্ষার্থীদের আন্দোলন ঘিরে রাজধানীতে তীব্র যানজট দেখা দিতে পারে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

আজ রোববার (৭ জুলাই) বিকেলে ঢাকার বিভিন্ন এলাকায় তীব্র এ যানজটের দেখা যেতে পারে। ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ডিএমপির যুগ্ম কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

মেহেদী হাসান জানান, সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রা এবং কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের কারণে পুরান ঢাকার বেশ কিছু এলাকায় দুপুরের পর তীব্র যানজটের সৃষ্টি হতে পারে।

এ পরিস্থিতি নগরবাসীদের ধানমন্ডি, শাহবাগ, গুলিস্তান, ওয়ারীর সড়কগুলোতে সময় নিয়ে বের হওয়ার অনুরোধ করেন ডিএমপির এ কর্মকর্তা।

তিনি বলেন, রোববার সপ্তাহের প্রথম কর্ম দিবস। রোববারে অন্যান্য দিনের তুলনায় ট্রাফিক মুভমেন্ট বেশি থাকে। এছাড়া আজ সনাতন ধর্মাবলম্বীদের রথযাত্রা রয়েছে।

ডিএমপির জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, রথযাত্রা বিকেল ৩টায় স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে শেষ হবে। উল্টো রথযাত্রা আগামী ১৫ জুলাই বিকেল ৩টায় ঢাকেশ্বরী মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে স্বামীবাগ ইসকন মন্দিরে এসে শেষ হয়ার কথা রয়েছে।

অন্যদিকে বেশ কিছুদিন ধরে শিক্ষার্থীরা কোটা আন্দোলন করছে। এসব মিলিয়ে আজ বিকেল থেকে পুরান ঢাকা, রমনা, মতিঝিল, শাহবাগ, ধানমণ্ডি, গুলিস্তান, লালবাগ ও ওয়ারী এলাকার বিভিন্ন স্থানে অন্যান্য দিনের তুলনায় যানজট বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

যানজটের প্রতিকারের বিষয়ে ডিএমপির যুগ্ম কমিশনার বলেন, যানজট নিরসনে আমরা বেশ কিছু কার্যক্রম হাতে নিয়েছি। আইন প্রয়োগের ক্ষেত্রে মোটরসাইকেল, প্রাইভেটকার কিংবা বাস এ ধরনের ক্লাসিফিকেশন করি না। যারা আইন ভঙ্গ করে তাদের বিরুদ্ধে আমরা আইন প্রয়োগ করে থাকি।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ