ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

শাহজালালে সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার

প্রকাশনার সময়: ০৩ জুলাই ২০২৪, ১০:৫৮

হযরত শাহজালাল আন্তর্জা‌তিক বিমানবন্দর থেকে ৪ কেজি ৪২০ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এর আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা।

আজ বুধবার (৩ জুলাই) ভোর সাড়ে ৫টার সময় ওমানের মাস্কাট থেকে আসা সালাম এয়ারলাইন্স এর ফ্লাইট নং ওভি-৪৯৭ থেকে এসব স্বর্ণের বার উদ্ধার করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর (সিআইআইডি)।

কাস্টমস কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় শাহজালাল বিমানবন্দরে অবৈধ সোনা আসছে। এতে বিমানবন্দরের নিরাপত্তাব্যবস্থাও জোরদার করা হয়। ভোর সাড়ে ৫টার দিকে ওমানের মাস্কাট থেকে আসা ওভি-৪৯৭ নম্বর ফ্লাইটটি রামেজিং করা হয়।

এ সময় সিট নম্বর ২ (ডি-ই-এফ)-এর উপরে লাগেজ রাখার কেবিনে কালো স্কচটেপে মোড়ানো দুটি ভারী বস্তু পরিত্যক্ত অবস্থায় পাওয়া যায়, যার আনুমানিক বাজারমূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে কাউকে আটক করা যায়নি বলেও জানায় কাস্টমস কর্তৃপক্ষ।

পরবর্তীতে বিমানে দায়িত্বরত সবার সামনে ভিডিও ধারণসহ কালো স্কচটেপে মোড়ানো বস্তু দুটি কাস্টমস হলের ইনভেন্টরি টেবিলে নিয়ে এসে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার উপস্থিতিতে কেটে ৩৮ পিস স্বর্ণের বার পাওয়া যায়, যার ওজন ৪ কেজি ৪২০ গ্রাম।

কাস্টমস কর্মকর্তারা আরও জানান, আটককৃত স্বর্ণের বার ঢাকার শুল্ক গুদামে জমা দেওয়া হয়েছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ