ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

জেনে নিন কেমন হবে আজকের আবহাওয়া

প্রকাশনার সময়: ০২ জুলাই ২০২৪, ০৮:২৬ | আপডেট: ০২ জুলাই ২০২৪, ০৯:০৩

ভোর হয়েছে পাখিরা জেগেছে মিষ্টিসুরে গাইবে গান, প্রভাতে নতুন দিনের আহ্বান। সূর্য দিল মিষ্টি আলো, দিনটা সবার কাটুক ভালো। প্রিয় পাঠক শুভ সকাল।

আজ আর একটি দিন আরও একটি নতুন সকাল। ঘুম থেকে উঠেই ভাবছেন দিনটা কেমন যাবে? আজ মঙ্গলবার (২ জুলাই) দিনের শুরতেই জেনে নিন আজকের আবহাওয়া-

সারাদেশে ভারী বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অধিদপ্তরের আজ এক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

দেশের চারটি সমুদ্রবন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। যার ফলে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা এবং পায়রা সমুদ্র বন্দরকে এ সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে- আজ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। যার প্রভাবে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এছাড়া পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা পর্যালোচনায় জানানো হয়েছে, এ সময়ের শেষের দিকে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ