ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

হঠাৎ রাজধানীতে ঝুম বৃষ্টি

প্রকাশনার সময়: ৩০ জুন ২০২৪, ১৫:৩৯ | আপডেট: ৩০ জুন ২০২৪, ১৫:৫১

সকালে ঢাকার আকাশে ছিল কিছুটা মেঘ, কিছুটা রোদ। মৌসুমি বায়ুর প্রভাবে সারাদেশে কমবেশি বৃষ্টি হচ্ছে। কখনো ঝুম বৃষ্টি কখনোবা ঝিরি ঝিরি। তবে বৃষ্টির কারণে গরম কমায় অনেকটা স্বস্তি পেয়েছে নগরবাসী। সেই সঙ্গে রাজধানীর বিভিন্ন এলাকায় পানি জমে কিছুটা অস্বস্তিরও সৃষ্টি করেছে। ভোগান্তিতে পড়েছে অফিসগামীসহ জরুরি কাজে বের হওয়া সাধারণ মানুষ। তবে অসহনীয় গরমের মাঝে এই ঝুম বৃষ্টিও উপভোগ করেছেন রাজধানীবাসী।

রোববার (৩০ জুন) সকাল ৯টা থেকে শুরু হয় বৃষ্টি। আকাশে মেঘের গর্জনের সঙ্গে বৃষ্টিও বেড়েই চলছে। এতে তাপমাত্রা কিছুটা কমেছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষ উত্তর প্রদেশ, বিহার, লঘুচাপের কেন্দ্রস্থল এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ