ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

জেনে নিন কেমন যাবে আজকের দিন

প্রকাশনার সময়: ২৮ জুন ২০২৪, ০৮:০৮ | আপডেট: ২৮ জুন ২০২৪, ০৮:১৯

তাকিয়ে দেখ পূব আকাশে সূর্য মামা হাসে। সোনার শিশির লেগে আছে স্নিগ্ধ ঘাসে ঘাসে। হাতে রেখে হাত, আনবো ডেকে নতুন প্রভাত, করবো শুরু নতুন করে আর একটা দিন, দরজা খোল সকাল হলো ফুরিয়ে গেছে রাত। সবাইকে জানাই সুপ্রভাত।

প্রিয় পাঠক শুভ সকাল, কেমন আছেন সবাই। আজ সকাল থেকে ঢাকার আকাশ মেঘে ঘেরা, তাই বলতে হয়, বৃষ্টি তুমি আবার নামও আমার শহরজুড়ে; কষ্টগুলো ধুয়ে দাও নিজের মতো করে। দিনের শুরুতেই আমরা জানিয়ে দেব কেমন যাবে আজকের আবহাওয়া-

আজ শুক্রবার (২৮ জুন) মৌসুমি বায়ুর প্রভাবে ঢাকাসহ দেশের ছয় বিভাগে ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কাও রয়েছে।

এদিকে, আবহাওয়ার সতর্কবার্তার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা সৃষ্টি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে দমকা বা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। যে কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আকাশে মেঘের ঘনঘটা পথেই নামবে বৃষ্টি আপনি ব্যাগ নিয়ে বের হলে সঙ্গে রাখুন- ছাতা, বোতলভর্তি পানি, রেইনকোট, এক সেট বাড়তি পোশাক, রুমাল ও পাওয়ার ব্যাংক।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ