ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

অপারেশন পরবর্তী ঝুঁকি থেকে মুক্ত নন খালেদা জিয়া

প্রকাশনার সময়: ২৭ জুন ২০২৪, ১৩:২০

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা কিছু উন্নতি হয়েছে। তবে অপারেশন পরবর্তী ঝুঁকি থেকে এখনো তিনি মুক্ত নন। সেই কারণে এখনো চিকিৎসকদের বাইরে অন্য কাউকে তার সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।

আজ বৃহস্পতিবার (২৭ জুন) সকাল সাড়ে ১০টার দিকে তিনি এ তথ্য জানান খালেদা জিয়ার ব্যক্তিগত সচিব এ বি এম আব্দুস সাত্তার।

আব্দুস সাত্তার জানান, হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে। তবে অপারেশন পরবর্তী ঝুঁকি থেকে এখনো তিনি মুক্ত নন। সেই কারণে এখনো চিকিৎসকদের বাইরে অন্য কাউকে তার সঙ্গে দেখা করতে দেওয়া হচ্ছে না।

তিনি বলেন, ম্যাডামের অবস্থা খুব বেশি ভালো নয়। তাঁকে কেবিনে রেখে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকরা। ম্যাডাম এমনিতে খাবার কম খান। এখন শুধু তাঁকে তরল স্যুপ ও জাউ জাতীয় খাবার দেওয়া হচ্ছে।

খালেদা জিয়ার ব্যক্তিগত কর্মকর্তারা বলছেন, বর্তমানে খালেদা জিয়া কেবিনে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন রয়েছেন। নিয়মিত তার শারীরিক অবস্থার পর্যালোচনা করছেন চিকিৎসকরা। এর প্রেক্ষিতে ওষুধের পরিবর্তন আনা হচ্ছে। এখনও তিনি ভারী খাবার খেতে পারেন না। তরল জাতীয় খাবার দেওয়া হচ্ছে তাকে।

এর আগে, খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, ম্যাডাম হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তাঁর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসকরা তাঁকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। তাঁর শারীরিক অবস্থা আগের চাইতে উন্নতি কিংবা অবনতি হয়নি। আগের মতোই আছেন তিনি।

উল্লেখ্য, গত ২১ জুন মধ্যরাতে খালেদা জিয়ার শ্বাসকষ্ট বেড়ে গেলে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে তাকে ভর্তি করা হয়। এরপর ২৩ জুন তার হৃদযন্ত্রে পেসমেকার বসানো হয়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ