ঢাকা, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ জিলহজ ১৪৪৫

প্রবাসী যাত্রীদের জন্য শাহজালাল বিমানবন্দরে চালু হলো শাটল বাস

প্রকাশনার সময়: ২৬ জুন ২০২৪, ১৪:০৪

বিদেশফেরত যাত্রীদের ব্যাগেজ সেবা দিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শাটাল বাস সেবা চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। আপাতত দুটি বাস বিমানবন্দর থেকে বিমানবন্দর রেলস্টেশন ও বাস স্টেশন পর্যন্ত চলাচল করবে।

আজ বুধবার (২৬ জুন) এ বাস সার্ভিস উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

জানা গেছে, শুরুতে দুটি শাটল বাস দেয়া হয়েছে। বিমানবন্দর শাটল বাস সার্ভিস বিমানবন্দর টার্মিনাল-২ থেকে বিমানবন্দর গোলচত্বর, উত্তরা জসীমউদ্দীন রোড, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর টার্মিনাল-৩ হয়ে আবার বিমানবন্দর গোলচত্বর ও বিমানবন্দর টার্মিনাল-২ এ পৌঁছাবে।

এ প্রসঙ্গে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান বলেন, এ শাটলের উদ্দেশ্য হচ্ছে, যেসব যাত্রী দেশের বিভিন্ন জেলা থেকে এসে বিমানবন্দরের সামনে থামেন, তাদের বিমানবন্দরে নিয়ে আসা। আবার বিদেশ থেকে ফেরা যাত্রীদের মধ্যে যারা বিমানবন্দরের সামনে থেকে রেলস্টেশন বা বাসে উঠবেন, তাদের টার্মিনাল থেকে ওই গন্তব্যে নিয়ে যাওয়া।

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, ‘বিমানবন্দর থেকে দুটি বাস উত্তরার জসিমউদ্দীন পর্যন্ত চলাচল করবে। এতে যাত্রীদের পরিবহন ভোগান্তি কমাবে।’

বিআরটিসির কারিগরি দক্ষতায় তৈরি বিশেষ এ বাসটিতে যাত্রীদের জন্য পর্যাপ্ত লাগেজ পরিবহনের সুবিধা, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। বাসে রয়েছে ফ্রি ওয়াইফাই সংযোগ। বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের বাসে ওঠার-নামার বিশেষ ব্যবস্থা রয়েছে। গাজীপুরস্থ সমন্বিত কেন্দ্রীয় মেরামত কারখানায় বিআরটিসি নিজস্ব কারিগরি দক্ষতায় প্রাথমিকভাবে এ দুটি বিশেষ শাটল বাস প্রস্তুতি কার্যক্রম সম্পন্ন করেছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ