ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

দ্বিতীয় দফায়ও দুদকের তলবে পাত্তা দিচ্ছেন না বেনজীর

প্রকাশনার সময়: ২৩ জুন ২০২৪, ১৪:০৩

দুর্নীতি দমন কমিশনের (দুদক) জিজ্ঞাসাবাদে মুখোমুখি হচ্ছেন না ‌পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আজ রোববার (২৩ জুন) দিন ধার্য রয়েছে। তবে দ্বিতীয় দফায়ও তিনি দুদকের তলবে হাজির হচ্ছেন না। প্রথম দফায় সময়ের আবেদন করলেও দ্বিতীয় দফায় এখনো তিনি সময়ের আবেদন করেননি।

সকাল ১০ টায় দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হওয়ার কথা থাকলেও তিনি দুপুর ১টা অবধি হাজির হননি। বেনজীর আহমেদ দেশের বাইরে থাকায় হাজির হবেন না বলে জানা গেছে।

এর আগে ২৮ মে বেনজীর আহমেদ ও তার স্ত্রী সন্তানদের দুদকে তলব করে চিঠি দেওয়া হয়। সেদিন বেনজির আহমেদকে ৬ জুন এবং তার স্ত্রী সন্তানদের ৯ জুন দুদকে তলব করা হয়। তবে ৫ জুন আবেদনের পরিপ্রেক্ষিতে বেনজীর আহমেদকে দ্বিতীয় দফার ২৩ জুন তলব করা হয়।

জানতে চাইলে দুদকের একজন কর্মকর্তা বলেন, দুদকের আইনে দ্বিতীয়বার আবেদন করার সুযোগ নেই। আজ যদি বেনজির আহমেদ হাজির না হন তাহলে তদন্ত কর্মকর্তা তাকে তার সম্পদ বিবরণী দাখিল করার জন্য চিঠি দেবেন। চিঠি দেয়ার ২১ কর্মদিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে হবে। তবে এক্ষেত্রেও তিনি আবেদন করে ১৫ দিন সময় বাড়াতে পারবেন। এরপরও সম্পদ বিবরণী দাখিল না করলে তার বিরুদ্ধে একটি ‘নন সাবমিশন’ মামলা হবে।

তিনি আরও বলেন, তদন্তে তার বিরুদ্ধে জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের প্রমাণ পেলে আর একটি মামলা হবে।

অন্যদিকে বেনজীরের স্ত্রী জিসান মির্জা, দুই মেয়ে– ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাশিন রাইসা বিনতে বেনজীরকে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার (২৪ জুন) ডাকা হয়েছে। তারাও বেনজীরের সঙ্গে ৪ মে দেশ ত্যাগ করেছেন। জিজ্ঞাসাবাদে অংশ নিতে তারা দেশে এসেছেন কি না– এটিও নিশ্চিত হওয়া যায়নি। বেনজীরের পরিবারের এ তিন সদস্যকে এর আগে ৯ জুন জিজ্ঞাসাদাদের জন্য ডাকা হয়েছিল। বিদেশে থাকায় তারাও নির্ধারিত তারিখে হাজির হতে পারেননি। পরে তারা সময় চেয়ে আবেদন জানালে তাদেরকে ১৪ দিন সময় দিয়ে সোমবার ডাকা হয়েছে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ