ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

কোরবানির শতভাগ বর্জ্য অপসারণ ঢাকার দুই সিটির

প্রকাশনার সময়: ১৮ জুন ২০২৪, ০৯:৫৯ | আপডেট: ১৮ জুন ২০২৪, ১০:০৮

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম আগেই ঘোষণা দিয়েছিলেন ৬ ঘণ্টার মধ্যে কোরবানির শতভাগ বর্জ্য অপসারণ করা হবে। পরে সেটিই হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে রাজধানীতে কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে বলে দাবি করেছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন।

সোমবার (১৭ জুন) রাতে দুটি আলাদা সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করে কোরবানির বর্জ্য অপসারণের দায়িত্বে থাকা এ দুই সিটি করপোরেশন।

এ দিন ঈদের দিন রাত সাড়ে ৮টায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) জানায়, ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলামের পূর্ব ঘোষণা অনুযায়ী ৬ ঘণ্টায়ই শতভাগ কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে মেয়র বলেন, সবার সহযোগিতায় পূর্ব ঘোষিত ৬ ঘণ্টায় ঢাকা উত্তর সিটির কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ করা সম্ভব হয়েছে। সচেতন নাগরিকদের আন্তরিক সহযোগিতায় এটি করতে পেরেছি। আমি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। আগামী দিনেও ঢাকা শহরকে পরিচ্ছন্ন রাখতে জনগণ ও সিটি করপোরেশনকে একসঙ্গে কাজ করতে হবে।

মেয়র আরও বলেন, অনেকে সন্ধ্যার পর এমনকি রাতেও কোরবানি দিচ্ছেন, তারা আমাদের হটলাইন ১৬১০৬ এ ফোন করে জানাবেন, আমাদের কর্মীরা বর্জ্য সংগ্রহ করে নিয়ে আসবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঈদের দিন দুপুর ২টা থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করে রাত ৮টায় নির্ধারিত ৬ ঘণ্টায় সবগুলো ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ করে ডিএনসিসি। ডিএনসিসির সবগুলো ওয়ার্ড থেকে ঈদের দিন রাত ৮টা পর্যন্ত ২১০১ ট্রিপে প্রায় ১০ হাজার ৩৭৪ টন বর্জ্য অপসারণ করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে বর্জ্য অপসারণে ১০ হাজারের বেশি কর্মী কাজে নিয়োজিত ছিলেন।

এদিকে রাত সাড়ে ১২টায় গণমাধ্যমে পাঠানো আরেক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) জানায়, ডিএসসিসি ৭৫টি ওয়ার্ডের সব ওয়ার্ড থেকে কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে। সর্বশেষ রাত সোয়া ১২টায় ৬২ নম্বর ওয়ার্ডের বর্জ্য অপসারণের মধ্যদিয়ে আজ কোরবানি দেওয়া সব পশুর শতভাগ বর্জ্য অপসারণ করা হলো।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ