ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

বিলম্বিত সূচি দিয়ে ট্রেনে ঈদযাত্রা শুরু

প্রকাশনার সময়: ১২ জুন ২০২৪, ১১:৪৬ | আপডেট: ১২ জুন ২০২৪, ১৫:০৬

ঈদুল আজহা উপলক্ষে আজ বুধবার (১২ জুন) থেকে বিশেষ ট্রেন যাত্রা শুরু হয়েছে। তবে ঢাকা থেকে ট্রেনের শিডিউল ধরে রাখার পথে রেলওয়ের শুরুতেই কিছুটা ধাক্কা খেয়েছে।

সকালে সিলেটের পারাবাত এক্সপ্রেস, কিশোরগঞ্জের এগারোসিন্ধুর এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস ট্রেন ছাড়তে দেরি করায় প্ল্যাটফর্মে অপেক্ষায় থাকতে হয়েছে যাত্রীদের।

কয়েকটি ট্রেন দেরিতে ছাড়ায় কিছুটা ভোগান্তি নিয়ে শুরু হয়েছে বাংলাদেশ রেলওয়ের ঈদযাত্রা।

বাংলাদেশে কোরবানির ঈদ হবে ১৭ জুন। কয়েকবারের মতো এবারও ঈদের আগাম ট্রেনের টিকেট বিক্রি হয়েছে অনলাইনে। ঈদ উপলক্ষে এবার বিভিন্ন রুটে ২০টি বিশেষ ট্রেন রাখা হয়েছে।

কোরবানির ঈদে বাড়ি যাওয়ার জন্য যারা ২ জুন অগ্রিম টিকেট কেটেছিলেন, তারাই আজ বুধবার ট্রেনে চেপেছেন। সকালে থেকেই ঢাকার কমলাপুর স্টেশনে ছিল ঘরমুখো যাত্রীদের ভিড়।

কিন্তু সিলেটের পারাবাত এক্সপ্রেস, কিশোরগঞ্জের এগারোসিন্ধুর এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস ট্রেন ছাড়তে দেরি করায় প্ল্যাটফর্মে অপেক্ষায় থাকতে হয়েছে যাত্রীদের।

সিলেটগামী পারাবাত এক্সপ্রেস ছাড়ার কথা সকাল সাড়ে ৬টায়, সেই ট্রেন ছেড়েছে সকাল সাড়ে ৮টায়।

সকাল সোয়া ৮টায় পারাবাত এক্সপ্রেস ১ নম্বর প্ল্যাটফর্মে আসে। ওই ট্রেনের একজন কর্মী বলেন, ‘এ ট্রেন ভোর সাড়ে ৫টায় প্ল্যাটফর্মে আসে। কিন্তু আজ প্রায় ৩ ঘণ্টা দেরি। কেন দেরি হলো কেউ বলতে পারে না।’

সকাল ৮টা ৩৩ মিনিটে পারাবাত এক্সপ্রেস কমলাপুর ছেড়ে যায়।

কিশোরগঞ্জের এগারোসিন্ধুর প্রভাতী ছাড়ার সময় ৭টা ১৫ মিনিটে। সাড়ে ৮টার সময়ও যাত্রীরা ট্রেনের জন্য প্ল্যাটফর্মে অপেক্ষা করছিলেন।

২ ঘণ্টা ১০ মিনিট দেরি করে বেলা ৯টা ২৫ মিনিটে এগারোসিন্ধুর ট্রেন ঢাকা ছেড়ে যায়।

চট্টগ্রাম রুটের মহানগর প্রভাতী এক্সপ্রেস পৌনে ৮টায় যাওয়ার কথা, সেই ট্রেনও ১৫ মিনিট দেরি করে বেলা ৮টায় ছেড়ে যায়।

রংপুর এক্সপ্রেস ছেড়ে যাওয়ার সময় বেলা ৯টা ১০ মিনিট। ট্রেনটি প্ল্যাটফর্মে আসে ৯টা ৩০ মিনিটে। আর ছেড়ে যায় ১০টা ৫ মিনিটে।

এ ট্রেনে নওগাঁর সান্তাহারে যাওয়ার জন্য অপেক্ষায় ছিলেন সাথী আক্তার।ট্রেন ধরতে নারায়ণগঞ্জের বন্দর এলাকা থেকে কমলাপুরে এসেছেন তিনি।

দেওয়ানগঞ্জ স্পেশাল ট্রেন ৯টা ২৫ মিনিটে ছাড়ার কথা, বেলা মাড়ে ১০টার সময়ও ট্রেনটি ছেড়ে যায়নি।

কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ‘ঈদের আগে প্রতিদিন ঢাকা থেকে ৬৯টি ট্রেন ছেড়ে যাবে। আজ সকাল সাড়ে ৯টা পর্যন্ত ১২টি ট্রেন ছেড়েছে।’

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ