ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

শেখ জামাল টাইগার্স মিউজিয়ামের উদ্বোধন করলেন সেনাপ্রধান

প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৪, ২০:৪০ | আপডেট: ০৫ জুন ২০২৪, ২০:৪৯

চট্টগ্রাম সেনানিবাসস্থ দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে নবনির্মিত ‘শেখ জামাল টাইগার্স মিউজিয়াম’ এর উদ্বোধন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার (৫ জুন) বিকেলে চট্টগ্রাম সেনানিবাসে এ মিউজিয়ামের উদ্বোধন করেন তিনি।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানিয়েছে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শহীদ লেফটেন্যান্ট শেখ জামাল ১৯৭৫ সালে ‘রয়েল মিলিটারি একাডেমি স্যান্ডহার্স্ট’ থেকে কমিশন লাভের পর ২ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট (জুনিয়র টাইগার্স) এ যোগদান করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা ও তার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে তিনিও শহীদ হন। ইস্ট বেঙ্গল রেজিমেন্টের এ সূর্যসন্তানের স্মৃতিকে অম্লান করে রাখার প্রয়াসে টাইগার্স ডেন খ্যাত দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টারে নির্মিত হয়েছে ‘শেখ জামাল টাইগার্স মিউজিয়াম’।

আইএসপিআর জানায়, স্বাধীনতা যুদ্ধসহ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের গৌরবদীপ্ত ৭৬ বছরের ঐতিহ্য। সময়ের বিবর্তনে কালের সাক্ষী অমূল্য নিদর্শনসমূহ যথাযথভাবে সংরক্ষণ ও ভবিষ্যৎ প্রজন্মের সামনে তুলে ধরার লক্ষ্যে মিউজিয়ামটি নির্মাণ করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, জেনারেল অফিসার কমান্ডিং আর্মি ট্রেনিং এন্ড ডকট্রিন কমান্ড, সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল, জেনারেল অফিসার কমান্ডিং ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া, চিফ কনসালটেন্ট জেনারেল, এডহক সিএসসি, কমান্ড্যান্ট দি ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টার ও পাপা টাইগার ছাড়াও সেনাসদর ও চট্টগ্রাম এরিয়ার উর্ধ্বতন সেনা কর্মকর্তাসহ আমন্ত্রিত অতিথিরা।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ