ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

চতুর্থ ধাপে প্রথম ৪ ঘণ্টায় ভোট পড়েছে ১৭.৩১ শতাংশ 

প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৪, ১৫:১৯ | আপডেট: ০৫ জুন ২০২৪, ১৫:২৩

চতুর্থ ধাপের ৬০ উপজেলা নির্বাচনে প্রথম ৪ ঘণ্টায় ১৭ দশমিক ৩১ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব শফিউল আজিম।

আজ বুধবার (৫ জুন) দুপুর ১টায় আগারগাঁওয়ে নির্বাচন ভবনে তিনি সাংবাদিকদের বলেন, ‘শেষ পর্যন্ত ভোটের হার অন্তত ৩৫ শতাংশ হতে পারে বলে ধারণা পাওয়া গেছে।’

বুধবার সকাল ৮টায় এ ধাপের ৬০ উপজেলার সাড়ে ৭ হাজার কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়, যা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে। ছয়টি উপজেলায় ইভিএমে এবং বাকিগুলোতে ব্যালট পেপারে ভোট হচ্ছে।

৮ মে থেকে ষষ্ঠ উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ চলছে। ৯ জুন ২০ উপজেলা নির্বাচনের মধ্যদিয়ে এবারের ভোট গ্রহণ শেষ হবে।

ইসি সচিব বলেন, ‘শান্তিপূর্ণ ও স্বতস্ফূর্তভাবে ভোট চলছে। প্রায় সাড়ে ৩ হাজার কেন্দ্রের ভোটের হারের তথ্য সংগ্রহ করা হয়েছে। বিকালে ভোটার উপস্থিতি বাড়ে। আশা করা যায়, দিনশেষে ভোটার উপস্থিতি আরও বাড়বে।’

ওই সময় পর্যন্ত কোথাও বড় ধরনের কোনো অনিয়ম, গোলযোগের তথ্য পায়নি ইসির কেন্দ্রীয় মনিটরিং সেল। ভোটের সময় অনিয়মের চেষ্টা করায় চারজনকে আটক করা হয়েছে এবং তিনজনকে জরিমানা করা হয়েছে।

দেশের ৪৯৫ উপজেলার মধ্যে নির্বাচন উপযোগী ৪৮৫ উপজেলায় চার ধাপে ভোট হচ্ছে এবার। এর আগের তিন ধাপে ৩৮২টি উপজেলায় নির্বাচন সম্পন্ন হয়েছে। ঘূর্ণিঝড় রেমালের কারণে আগের ধাপের ২০টি উপজেলার নির্বাচন স্থগিত হয়েছে। ৯ জুন এ উপজেলাগুলোতে ভোট অনুষ্ঠিত হবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ