ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবি, অল্পের জন্য রক্ষা পেলেন সাড়ে ৩ শতাধিক যাত্রী

প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৪, ১০:০৭

মুন্সীগঞ্জে ধলেশ্বরী নদীতে একটি যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় মাটিবোঝাই বাল্কহেড ডুবির ঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন সাড়ে ৩ শতাধিক যাত্রী।

মঙ্গলবার (৪ জুন) রাত সাড়ে ৮টার দিকে শহরের লঞ্চঘাটের অদূরে শাহ সিমেন্ট ফ্যাক্টরিসংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে বাল্কহেডে ধাক্কা লাগায় যাত্রীবাহী লঞ্চটি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ সময় বাল্কহেডে থাকা পাঁচজন স্টাফকে উদ্ধার করে নিরাপদে তীরে নিয়ে আসা সম্ভব হয়েছে বলে নিশ্চিত করেছে মুক্তারপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্য সাজ্জাদ করিম। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, দুর্ঘটনার সময় মাটিভর্তি বাল্কহেড ডুবে যাওয়ার সঙ্গে সঙ্গে পটুয়াখালী জেলার গলাচিপাগামী এমভি পূবালী-৯ লঞ্চের তলা ফেটে পানি উঠতে শুরু করে। চালক বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে লঞ্চটি তীরে নোঙর করেন। ফলে অল্পের জন্য প্রাণে রক্ষা পান যাত্রীরা। ঘটনার সময় যাত্রীদের চিৎকারের শব্দ পেয়ে মুন্সীগঞ্জ লঞ্চঘাট থেকে একাধিক ট্রলার তাদের উদ্ধারে এগিয়ে যায়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, যাত্রীবাহী লঞ্চটি ঢাকার সদরঘাট থেকে প্রায় সাড়ে তিন শতাধিক যাত্রী নিয়ে পটুয়াখালীর চরমুলতান এলাকায় যাচ্ছিলো। পথিমধ্যে মুন্সিগঞ্জ লঞ্চঘাটের অদূরে ধলেশ্বরী নদীতে নোঙর করা মাটি বোঝাই এম ভি রাজিন বাল্কহেডের সাথে ধাক্কা লাগে। লঞ্চের ধাক্কায় বাল্কহেডটি নদীতে ডুবে যায়। এ সময় বাল্কহেডে থানা পাঁচজন স্টাফকে স্থানীয়রা উদ্ধার করে মুন্সীগঞ্জ লঞ্চঘাটে নিয়ে আসে।

অন্যদিকে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ক্ষতিগ্রস্ত যাত্রীবাহী লঞ্চ এমভি পূবালী-৯ নিরাপদে তীরে নোঙর করা হয়েছে। ঢাকার সদরঘাট থেকে অন্য একটি লঞ্চ এসে রাত ১০টার দিকে ওই যাত্রীদের নিয়ে পটুয়াখালী রওনা দেয়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ