ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫

জেনে নিন আজকের দিনটি কেমন যাবে

প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৪, ০৭:৩১ | আপডেট: ০৫ জুন ২০২৪, ১১:০০

আজ আর একটি দিন আরও একটি নতুন সকাল। ঘুম থেকে উঠেই ভাবছেন দিনটা কেমন যাবে? জানালার ফাঁক গলে আসা রোদ বলছে- শুভসকাল।

আজকের দিনটি কতটা সুন্দর হবে তা সকালের শুরুটাই বলে দেবে। একটি দিন সুন্দর করে অতিবাহতিত করতে পরিকল্পনা করতে হবে। আগের দিন রাতে ঘুমাতে যাওয়ার আগে মনে মনে একটি সূচি তৈরি করে নিতে হবে। সে অনুযায়ী ঘুম থেকে উঠে কাজ শুরু করতে হবে। তবে একটি বিষয় মনে রাখতে হবে দিনটিকে বেশ কার্যকর করতে হলে অবশ্যই খুব সকালে উঠতে হবে।

কয়েকদিন ধরেই চলছে ভ্যাপসা গরম। বৃষ্টির দেখা মিললেও হঠাৎ এসে, হঠাৎ যেন মিলিয়ে যাওয়ার মতো লুকোচুরি চলছে। এতে গরম কমার বদলে আরও দুর্ভোগ বাড়ে। তবে উত্তরপূর্বাঞ্চলে প্রতিদিনের বৃষ্টি বন্যা পরিস্থিতির সৃষ্টি করেছে।

আজ বুধবার (৫ জুন) আবহাওয়ার বিশেষ সতর্কবার্তায় জানানো হয়েছে দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাবে। দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া পূর্বাভাসে এ আশঙ্কার কথা জানানো হয়েছে।

এতে আরও বলা হয়, ঢাকা, কুমিল্লা এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

আকাশে মেঘের ঘনঘটা আপনি ব্যাগে নিয়ে বের হলে সঙ্গে ছাতা এবং বোতলভর্তি পানি নিতে ভুলবেন না। পথেই ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে। খানিক পরই আকাশে রোদের ঝলকানি দেখা দিতে পারে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ