ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

বিএনপির ৬ দিনের রুদ্ধদ্বার বৈঠকের সমাপ্তি, আসছে কর্মসূচি

প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:১২

দলের কর্মপন্থা নির্ধারণে দুই দফায় ছয় দিনে শেষ হলো বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিরিজ বৈঠক। ছয় দিনে তিন শতাধিক নেতার বক্তব্য শুনলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

দেশের চলমান পরিস্থিতিতে দলের করণীয় ঠিক করতে দলীয় নেতাদের মতামত নিতে এই নির্বাহী কমিটির সভা ডাকেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

বৃহস্পতিবার গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ছয় ঘণ্টাব্যাপী শেষ দিনের রুদ্ধদ্বার বৈঠক শেষে রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, সংগঠনের অবস্থা ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য কী করা যেতে পারে সেই বিষয়ে আলোচনা হয়েছে। সেসঙ্গে গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়ার মুক্তি এবং বাংলাদেশের মুক্তি এই বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে। যারা আলোচনা করেছেন তাদের সব বক্তব্য লিপিবদ্ধ করা হয়েছে। এরপরে আমাদের দলের নীতিনির্ধারণী সভায় সেগুলো নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত গৃহীত হবে এবং তখন আপনারা জানতে পারবেন আমরা কী ধরনের কর্মসূচি গ্রহণ করবো।

গত মঙ্গলবার থেকে দ্বিতীয় দফার ধারাবাহিক সভা শুরু হয়। ওই দিন ঢাকা ও ফরিদপুর বিভাগের দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও এই দুই বিভাগের জেলা বিএনপির সভাপতিরা অংশ নেন। দ্বিতীয় দিনে চট্টগ্রাম, সিলেট, রংপুর, ময়মনসিংহ ও কুমিল্লা বিভাগের নির্বাহী কমিটির সদস্য ও জেলার সভাপতিরা অংশ নেন।

এর আগে প্রথম দফায় ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর দলের কেন্দ্রীয় নেতাদের ধারাবাহিক বৈঠক হয়। তিন দিনের ধারাবাহিক বৈঠকে মোট ২৮৬ জন নেতা উপস্থিত ছিলেন, যাদের মধ্যে ১১৮ নেতা বক্তৃতা করেন।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ছয়দিনের রুদ্ধদ্বার বৈঠকসমূহে লন্ডন থেকে ভার্চ্যুয়ারি তারেক রহমান সভাপতিত্ব করেন। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা সশরীরের উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ