ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ছুটির দিনে সড়কে প্রাণ গেল ১৮ জনের

প্রকাশনার সময়: ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪০ | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:০৪

সারাদিনে দেশের ৬ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহতের খবর পাওয়া গেছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে ময়মনসিংহে সাতজন, বগুড়ায় তিনজন, জামালপুরে দুইজন, ফরিদপুরে একজন, মেহেরপুরে একজন, মৌলভীবাজারে দুইজন, কুমিলায় একজন ও চুয়াডাঙ্গায় একজন নিহত হয়েছেন।

ময়মনসিংহ

ময়মনসিংহে বাসচাপায় সিএনজিচালিত অটোরিকশার সাত যাত্রী নিহত হয়েছেন। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ-শেরপুর সড়কের সদর উপজেলার চর ঈশ্বরদীয়া ইউনিয়নের চরবড়বিলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ময়মনসিংহের ফুলপুর উপজেলার রামভদ্রপুরের আশাবট গ্রামের বাবলু আহমেদ (৪৫), তার স্ত্রী শিলা আক্তার (৩৫), তাদের ছেলে মো. সাদমান (৭) এবং একই উপজেলার অটোরিকশা চালক আলামিন সরকার (২৫)।

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. আনোয়ার হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

বগুড়া

বগুড়ার শাজাহানপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপারসহ তিনজন নিহত হয়েছেন। শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার নাটোর-বগুড়া মহাসড়কের বীরগ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নাটোর সদর উপজেলার আল আমিন (৩৯), কুড়িগ্রাম সদর উপজেলার কুদ্দুস মিয়া (৩৭) ও উলিপুর উপজেলার নূর ইসলাম (২২)। এদের মধ্যে আল আমিন ও কুদ্দুস দুই ট্রাকের চালক। আর নুর ইসলাম হেলপার।

শাজাহানপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

জামালপুর

জামালপুরে ক্রিকেট খেলে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই বন্ধুর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুর ১টার দিকে সদর উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর কাচারিপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হচ্ছে- শাহবাজপুর কাচারিপাড়া এলাকার সোহেল রানার ছেলে মো. কাঁকন মিয়া (১৬), এবং শারিফপুর ইউনিয়নের পিঙ্গলহাটি ঠিকাদার বাড়ি এলাকার মো. সুমন মিয়ার ছেলে সিনহাদ (১৬)। তারা দুইজনেই দশম শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে দুই বন্ধু মিলে ক্রিকেট খেলে। খেলা শেষে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিল তারা। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলেই কাকনের মৃত্যু হয়।

ফরিদপুর

ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা মোড়ের মাশাউজান এলাকায় বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে রবিউল ইসলাম (২৪) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। সকালে ঢাকা-ফরিদপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত রবিউল জেলা সদর উপজেলার গেরদা ইউনিয়নের কেশবনগরের বাসিন্দা। আহত একলাছের বিস্তারিত পরিচয় জানা সম্ভব হয়নি।

নগরকান্দা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. শরিফুল ইসলাম জানান, সকালে ঢাকাগামী গোল্ডেন লাইন পরিবহনের একটি বাসের সঙ্গে অপরদিক থেকে আসা মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী রবিউলের মৃত্যু হয়।

নগরকান্দা থানার ওসি মো. আমিনুর রহমান বলেন, মরদেহ উদ্ধার করে হাইওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেবে হাইওয়ে পুলিশ।

চুয়াডাঙ্গা

চুয়াডাঙ্গার দামুড়হুদায় দ্রুতগতির পিকনিকের বাসের ধাক্কায় মফিজ উদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। শুক্রবার সকালে উপজেলার দর্শনা-মুজিবনগর সড়কের তালসারি মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মফিজ উদ্দিন দামুড়হুদা উপজেলার নাটুদহ ইউনিয়নের চন্দ্রবাস গ্রামের বাসিন্দা। এ ঘটনার পর পার্শ্ববর্তী মেহেরপুর জেলার মুজিবনগর থেকে বাসটি আটক করে হেফাজতে নিয়েছে দামুড়হুদা মডেল থানা পুলিশ। তবে চালক পলাতক রয়েছেন।

কুমিল্লা

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার শ্রীনিবাস এলাকায় ইটভাটার মাটিবাহী ড্রাম ট্রাকচাপায় মো. মানিক হোসেন (২৮) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। বিকেল ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত মানিকের বাড়ি পার্শ্ববর্তী বরুড়া উপজেলার আরিফপুর এলাকায়।

স্থানীয়রা জানান, সদর দক্ষিণ উপজেলার জেলাখানা বাড়ি এলাকা থেকে সরকারি জায়গা থেকে মাটি কেটে উপজেলা চেয়ারম্যান গোলাম সারোয়ারের ইটভাটায় নিয়ে যাওয়া হয়। বিকেল ৪টার দিকে উল্টোপথে আসা মাটিবাহী ড্রাম ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ওই যুবক নিহত হন।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন সদর দক্ষিণ মডেল থানার ওসি মো. আলমগীর ভূঁইয়া।

সারাদিনে দেশের ৬ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহতের খবর পাওয়া গেছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। এর মধ্যে ময়মনসিংহে সাতজন, বগুড়ায় তিনজন, জামালপুরে দুইজন, ফরিদপুরে একজন, মেহেরপুরে একজন, মৌলভীবাজারে দুইজন, কুমিলায় একজন ও চুয়াডাঙ্গায় একজন নিহত হয়েছেন।

মৌলভীবাজার

মৌলভীবাজারের রাজনগরে সিএনজিচালিত দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। বিকেলে মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কের ময়নার দোকান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার দাশটিলা গ্রামের বাছিত মিয়ার ছেলে অটোরিকশাচালক রাজু আহমেদ (২০) ও কুদ্দুস মিয়ার ছেলে সোহেল আহমদ (২২)।

রাজনগর থানার ওসি আব্দুস সালেক জানান, দুটি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। মরদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নয়াশতাব্দী/ডিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ