ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

প্রধানমন্ত্রীর কাছে নালিশ, জিএম কাদেরের শরণাপন্ন হলেন কাদের মির্জা

অনলাইন ডেস্ক
প্রকাশনার সময়: ১৭ সেপ্টেম্বর ২০২১, ০০:১৯ | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১, ০০:২১

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা বিরুদ্ধে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নালিশ দিয়েছেন জাতীয় পার্টি (জাপা)। কাদের মির্জার বিরুদ্ধে জাপার স্থানীয় নেতা সাইফুল ইসলাম স্বপনকে মারধরের অভিযোগ উঠেছে।

তবে স্বপনকে নির্যাতনের ঘটনা নিয়ে জাতীয় সংসদে মশিউর রহমান রাঙ্গার বক্তব্যকে ‌‘মিথ্যাচার’ বলে দাবি করেছেন বসুরহাট পৌরসভার আলোচিত মেয়র আবদুল কাদের মির্জা।

এ নিয়ে জাপা চেয়ারম্যান জিএম কাদেরের শরণাপন্ন হয়ে তিনি বলেন, আপনি তদন্ত করে দেখুন। যদি স্বপনকে আমি বা আমার কেউ নির্যাতন করে থাকে তবে আমরা বিশেষ করে আমি যে কোনো শাস্তি মাথা পেতে নেবো।

বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে তিনি এসব কথা বলেন।

জিএম কাদেরকে নীতি-নৈতিকতা সম্পন্ন রাজনৈতিক নেতা উল্লেখ করে কাদের মির্জা বলেন, আপনার সততার ব্যাপারে আপনার বড় ভাই সাবেক প্রেসিডেন্ট প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ আমাকে বলে গেছেন। ফেনীর আলাউদ্দিনের একটি অনুষ্ঠানে ওনার সঙ্গে এক টেবিলে আমার খাওয়ার সুযোগ হয়েছিল। সেখানেই আপনার ব্যাপারে কথা হয়।

তিনি বলেন, আমার বিরুদ্ধে বহু আগ থেকে ষড়যন্ত্র হচ্ছে। ২০০১ সালে মওদুদ সাহেবরাও নারায়ণগঞ্জের শামীম ওসমান, ফেনীর জয়নাল হাজারীর সঙ্গে আমি আবদুল কাদের মির্জাকেও গডফাদার বানাতে চেয়েছিল।

কাদের মির্জা বলেন, আমার সঙ্গে কেউ নেই। আমার সঙ্গে আল্লাহ আছে। এলাকায় খবর নেন। আমার পক্ষে যদি ৭০-৮০ ভাগ লোক না থাকে তাহলে হিজরত করবো।

এ সময় বড় ভাই ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, তিনি বড় ক্ষমতাধর। তাই সব আত্মীয়-স্বজনকেও তিনি ও তার স্ত্রী আমার বিরুদ্ধে নিয়ে গেছেন। আমার কর্মীরা জেলে পচছে। তিনি দেখবেন বলেছেন। কিন্তু কথা রাখেননি।

কাদের মির্জা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছি বলে ওবায়দুল কাদের আমার অনেক লোককে গালাগাল করেছেন। কিন্তু আমি তো প্রথম শ্রেণির পৌরসভার মেয়র। আমার প্রধানমন্ত্রীর কাছে যেতে কি কারো সাহায্য লাগে?

তিনি আরও বলেন, আমি অসুস্থ। তবে কে কী বললো তাতে আমার অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে কোনো বাধা হবে না। তবে আমি সত্য বলে যাবো। অপরাজনীতির বিরুদ্ধে কথা বলে যাবো। এতে আমার যা হয় হবে।

নয়া শতাব্দী/এমআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ