ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ক্র‍্যাব মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ৬ সাংবাদিক

প্রকাশনার সময়: ১৪ জানুয়ারি ২০২৪, ১৭:০৯

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র‍্যাব) মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন ৬ সাংবাদিক। রোববার (১৪ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে ক্র‍্যাবের বার্ষিক সাধারণ সভায় চারটি ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন ডিএমপি কমিশনার মো. হাবিবুর রহমান।

সাইবার ক্রাইম প্রতিরোধ ও সচেতনতা বিষয়ক প্রতিবেদনের জন্য অনলাইন ক্যাটাগরিতে যৌথভাবে বিজয়ী হয়েছেন জাগো নিউজের তৌহিদুল ইসলাম তন্ময় ও ঢাকা পোস্টের আদনান রহমান।

অপরাধ বিষয়ক অনুসন্ধানী প্রতিবেদনের জন্য টেলিভিশন ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের নাজমুস সাঈদ এবং প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরিতে যৌথভাবে বিজয়ী হয়েছেন প্রথম আলোর আহমদুল হাসান ও বাংলাদেশ প্রতিদিনের মাহবুব মমতাজি।

এছাড়া মাদক প্রতিরোধে ও সচেতনতা বিষয়ক প্রতিবেদনর জন্য প্রিন্ট ও অনলাইন ক্যাটাগরিতে বিজয়ী হয়েছেন আমাদের সময়ের সাজ্জাদ মাহমুদ খান।

জুরি বোর্ডে ছিলেন জ্যেষ্ঠ সাংবাদিক খায়রুজ্জামান কামাল, সাইফুল ইসলাম এবং পারভেজ খান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. হাবিবুর রহমান বিজয়ীদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

ক্র‍্যাবের বিদায়ী কমিটির সভাপতি মির্জা মেহেদী তমালের সভাপতিত্বে এবং প্রশিক্ষণ ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন ইমুর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাইবার ক্রাইম ইউনিট (সিটিটিসি) অতিরিক্ত কমিশনার আসাদুজ্জামান ও ক্র‍্যাবের প্রধান উপদেষ্টা মধুসূদন মন্ডল।

এসময় উপস্থিত ছিলেন ক্র‍্যাবের বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মামুনুর রশীদসহ অন্যান্য সদস্যরা।

প্রধান অতিথির বক্তব্যে ডিএনপি কমিশনার মো. হাবিবুর রহমান বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। ক্রাইম রিপোর্টাররা অপরাধ বিষয়ক প্রতিবেদন প্রকাশ করে থাকেন। আর পুলিশ অপরাধ দমনে কাজ করেন। সাংবাদিকরা কোথাও অপরাধ সংগঠিত হলে সেটির জন্য প্রতিকারমূলক কাজ করে থাকেন। অপরাধ দমনে আমরা সবসময় ক্রাইম রিপোর্টারদের পাশে পাই।

পুলিশ ও সাংবাদিক সমাজের কল্যাণে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করেন মন্তব্য করে ডিএনপি কমিশনার বলেন, ক্র‍্যাব সদস্যরা মানব সভ্যতাকে এগিয়ে নিতে, মানব সমাজকে অপরাধের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সহায়তা করেন এবং সমাজকে সুন্দর করার জন্য কাজ করে থাকেন। সাংবাদিকরা সমাজের জন্য ইতিবাচক ভূমিকা রাখেন। তারা পদে পদে মানব সভ্যতাকে এগিয়ে নিচ্ছেন এবং সমাজ সংস্কারের দিকে এগিয়ে নেন।

নয়া শতাব্দী/এনএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ