ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

সারাদেশে কেন্দ্রে কেন্দ্রে ভোটারদের লাইন 

প্রকাশনার সময়: ০৭ জানুয়ারি ২০২৪, ১৩:৫৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে রোববার সকাল ৮টা থেকে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। শীত উপেক্ষা করে রোববার সকাল থেকেই দেশের বিভিন্ন কেন্দ্রে ভোটার উপস্থিতি চোখে পড়ার মতো। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে প্রতিবেদকরা জানিয়েছেন, সকালে ভোট শুরুর পর থেকেই ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতও বাড়ছে। বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে।

ঢাকা ২ আসনে কামরাঙ্গীচরের ভোট কেন্দ্রে গুলোয় সরেজমিনে দেখা গেছে, শীতের সকালে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটার সংখ্যা। ভোটারা জানান, এখানকার বেশিরভাগ শ্রমজীবী মানুষ। তাই বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোট কেন্দ্রের উপস্থিতি ক্রমেই বাড়বে।

ভোটকেন্দ্র পরিদর্শনে এসে ঢাকা ২ আসনের আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, খুব শান্তিপূর্ণভাবে সবাই ভোট উৎসব করছে। ভোটাররা স্বতঃফূর্তভাবে কেন্দ্রে আসছেন। তারা লাইন ধরে ভোট দিচ্ছেন এবং যতই সময় যাচ্ছে ততই ভোটারদের সংখ্যা বাড়বে বলে আমি আশা করি।

শান্তিনগর হাবিবুলাহ বাহার কলেজ ভোটকেন্দ্রের সরেজমিন তথ্য বলছে, এখানে ভোটাররা ধীরে ধীরে আসছেন এবং ভোট দিচ্ছেন। এখানেই ভোট দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তারপর ভোট কেন্দ্র পর্যবেক্ষণ করেন চীনা পর্যবেক্ষকরা।

ঝিনাইদহের ৪টি সংসদীয় আসনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় জেলার ৬ উপজেলার ৫৮৫টি ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকে তীব্র শীত উপেক্ষা ভোট দিতে আসছেন নানা বয়সী নারী-পুরুষ। তাছাড়া ভোট কেন্দ্রগুলোর বাইরেও যেন উৎসব চলছে। নিরাপত্তার চাদরে মোড়ানো ৪টি আসনের প্রতিটি কেন্দ্রেই বেলার বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে।

কিশোরগঞ্জেও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। সকাল ৮টায় জেলার ৬টি আসনের বিভিন্ন কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। সরেজমিনে বিভিন্ন কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন লক্ষ্য করা গেছে।

নওগাঁ-২ আসনের ভোট স্থগিত হওয়ায় আজ মোট ২৯৯টি আসনে ভোট গ্রহণ চলছে। দেশের প্রায় ১২ কোটি ভোটার দেশের পরবর্তী শাসক নির্বাচন করবেন। বিএনপি ও সমমনাদের বর্জনের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট হচ্ছে।

এবারের নির্বাচনে অংশ নিচ্ছে ২৮টি দল। এর মধ্যে দলীয় প্রার্থী ১ হাজার ৫৩৪ জন আর স্বতন্ত্র ৪৩৬ জন। রাজনৈতিক দলগুলোর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী ২৬৬ জন, জাতীয় পার্টির ২৬৫, তৃণমূল বিএনপির প্রার্থী ১৩৫ জন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) ৬৬ জন, ন্যাশনাল পিপলস পার্টির ১২২ জন, জাতীয় পার্টির (জেপি) ১৩ জন, বিকল্পধারা বাংলাদেশের ১০ জন প্রার্থী রয়েছেন।

নয়াশতাব্দী/আরজে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ