ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য বিষফোঁড়া: ইরান

প্রকাশনার সময়: ২৪ ডিসেম্বর ২০২৩, ২২:৪১

আওয়ামী লীগ মুখে গণতন্ত্র শ্লোগান দিলেও তারা গণতন্ত্রে বিশ্বাস করে না মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, আওয়ামী বাকশালীরা জন্মলগ্ন থেকেই ফ্যাসিবাদী চেতনায় বিশ্বাসী করে। তাই আওয়ামী লীগ গণতন্ত্রের জন্য বিষফোঁড়া স্বরুপ। তারা সরকারে থাকলেও বিপদ আর বিরোধী দলে গেলে আপদ।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর বিজয়নগর অবরোধ সফলে মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইরান বলেন, তামাশার নির্বাচনে সাধারণ মানুষ ভোটকেন্দ্রে যাবে না। আওয়ামী লীগ ক্ষমতা কুক্ষিগত করতেই আবার নির্বাচনের নাটক মঞ্চস্থ করছে। একতরফা নির্বাচনে জনগণের কোন আগ্রহ নাই। তামাশার নির্বাচন জনগণের জন্য অভিশাপ আর দখলদার আওয়ামী লীগের জন্য মহোৎসব। তাই আওয়ামী জুলুমতন্ত্র থেকে দেশের মানুষকে রক্ষায় দল-মত, জাতি-ধর্ম নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

নগর সহ-সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচিতে লেবার পার্টির ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জোহরা খাতুন জুইঁ, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব মুফতি তরিকুল ইসলাম সাদী, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, বিএনপিনেতা আবুল কালাম আজাদ, মো. পান্না মিয়া, মহানগর নেতা বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, ইমরান হোসেন, ছাত্রমিশনের সভাপতি সৈয়দ মো. মিলন ও যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রেজোয়ান আহমেদসহ নেতাকর্মীরা অংশ নেন।

মিছিলটি বিজয়নগর থেকে শুরু হয়ে পুরানা পল্টন, সচিবালয়, তোপখানা রোড হয়ে আল-রাজি কমপ্লেক্সের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ