ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সুজন-এর ‘সুজন বন্ধু’র আত্মপ্রকাশ 

প্রকাশনার সময়: ২০ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৫

সুশাসন প্রতিষ্ঠার মধ্য দিয়ে আত্মনির্ভরশীল ও গণতান্ত্রিক চেতনাসমৃদ্ধ জাতি গঠনের লক্ষে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সহযোগী সংগঠন হিসেবে আত্মপ্রকাশ করেছে ‘সুজন বন্ধু’। গত মাসে সুজনের এক সাধারণ সভায় ‘সুজন বন্ধু’ প্রতিষ্ঠার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সুজন সভাপতি এম. হাফিজউদ্দিন খান এবং সাধারণ সম্পদক ড. বদিউল আলম মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গণতন্ত্র, উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সুজন দীর্ঘদিন থেকে বিভিন্নমূখী কার্যক্রম পরিচালনা করে আসছে। এই আন্দোলনের সঙ্গে দেশের যুবসমাজকে সম্পৃক্ত করতে ‘সুজন বন্ধু’ প্রতিষ্ঠিত হয়েছে।

এক অনুষ্ঠানে মো. মোস্তাফিজুর রহমানকে আহ্বায়ক, মো. অলিউল ইসলামকে যুগ্ম আহ্বায়ক এবং জারিফ অনন্তকে সদস্য সচিব করে ৪৬ সদস্যবিশিষ্ট ‘সুজন বন্ধু’র কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটি ঘোষণা অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনটির কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার।

এ কমিটি ৬ মাসের মধ্যে জাতীয় সম্মেলনের মাধ্যমে ‘কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি’ গঠনসহ ‘জাতীয় পরিষদ’ গঠন করবে। ‘সুজন বন্ধু’র উপদেষ্টা হিসেবে রয়েছেন সুজনের সভাপতি এম হাফিজ উদ্দিন খান ও সম্পাদক ড. বদিউল আলম মজুমদার।

কমিটির বাকি সদস্যরা হলেন- আবু সাঈদ জয়, রাতিফুল ইসলাম রুয়াদ, সোনিয়া আক্তার, শারমিন, মো. বাপ্পী, ফয়সাল হাসান, শাহাদাত হোসেন তৈহিদ, শাকিল খান, মাঈনুল ইসলাম, ফয়সাল আহমেদ, মো. ইজহারুল ইসলাম তানিম, মো. জুবায়ের চৌধুরী, মো. সানাউল হক রিপন, মো. কামাল আলী গাজী, মো. আব্দুল মোত্তালেব তালুকদার, প্রদীপ কুমার দাশ, এজেএম সাঈদ হুসাইন তানিম, মোস্তাফিজুর রহমান মিশুক, মো. মাসুম দর্জি, আল মামুন রাব্বী, রাকিবুল ইসলাম রকি, মাহমুদ হোসেন, খন্দকার সফি আব্দুল্লাহ, হুমায়ুন কবীর, মো. কামরুল পারভেজ ইভান, মো. আজাদ মিয়া, মো. মাহমুদুল ইসলাম সাদ, আব্দুল্লাহ আল মামুন, রাজীব হোসাইন রাজু, চন্দন সরকার দিপু, জুয়েল মুস্তাফিজ, আরিফুল ইসলাম, আরাফাত রহমান, ইমরুল কায়েস নীরব, মো. রবিউল আলম, মো. ফয়জুল ইসলাম, এএসএম শামীম রেজা, মোফাজ্জল হোসেন বাবু, মো. তারিফুল ইসলাম তানিন, আদনান বাবু সাগর, মোশারফ হুসাইন বোরহান, মো. সিকান্দার আলী, ও সুস্মিতা মন্ডল।

নয়াশতাব্দী/জেডএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ