ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

বঙ্গবন্ধুর দুইকন্যা দেশের অগ্রগতির অতন্দ্র প্রহরী : তথ্য প্রতিমন্ত্রী

প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২১, ২২:৪৪

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি বলেছেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির অতন্দ্র প্রহরী হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর দুইকন্যা অতন্দ্র প্রহরীর মতো আমাদের দেশকে রক্ষাকবচ হয়ে রক্ষা করেন। বঙ্গবন্ধুর রেখে যাওয়া আমানত যাদের হেফাজতের দায়িত্ব আমাদের। তারাই আমাদের হেফাজত করছেন।

সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার ৬৭তম জন্মদিন উপলক্ষে সচিবালয় নিজ অফিসকক্ষে কেক কেটে উদযাপন করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। পরে তার দীর্ঘায়ু কামনায় মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সহকারী সচিব মো. রাশেদুল হাসান।

ডা. মো. মুরাদ হাসান বলেন, বাঙালির আপামর জনসাধারণের প্রিয় ‘ছোট আপা’ শেখ রেহানা ছায়া হয়ে, আলো হয়ে, পরামর্শ দিয়ে প্রতিনিয়ত আগলে রাখছেন বোন শেখ হাসিনাকে। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা দেশরত্ন শেখ হাসিনা এবং কনিষ্ঠ কন্যা শেখ রেহানার মধ্যে বয়সে ছোট-বড় হলেও তারা অভিন্নসত্তা, বিনিসুতার মালায় গাঁথা তাঁরা দু’টি বোন।

প্রতিমন্ত্রী বলেন, আমাদের সব আশার বাতিঘর তারা দুই বোন। এই জাতিরাষ্ট্রের জন্য তারা আশা-ভরসার জায়গা। দেশের একজন নাগরিক, মুজিব আদর্শের সৈনিক ও একজন রাজনীতিবিদ হিসেবে দোয়া, মহান রাব্বুল আল-আমিন যেন বঙ্গবন্ধুর রেখে যাওয়া দুই আমানতকে রক্ষা করেন, তাঁদের সুস্থ ও নিরাপদ রাখেন যাতে তাঁরা আমাদের হাজার বছর নেতৃত্ব দিতে পারেন।

অনুষ্ঠানে তথ্য সচিব মো. মকবুল হোসেনসহ অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক ডা. বিদ্যুৎ বড়ুয়া, ব্যক্তিগত কর্মকর্তা জাহিদ নাঈম ও সামিউল আলম সামীসহ প্রতিমন্ত্রীর দফতরের কর্মকর্তা ও কর্মচারী।

নয়া শতাব্দী/এম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ