ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘হারুনের ভাতের হোটেল’ প্রসঙ্গে যা বললেন ডিবিপ্রধান

প্রকাশনার সময়: ২১ নভেম্বর ২০২৩, ১৭:৩৬

ডিবি কার্যালয়ে ‘হারুনের ভাতের হোটেল’ প্রসঙ্গে ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ভাতের হোটেলের বিষয়টি মানুষ রসবোধ থেকে বলছে বলে মনে করি।

মিন্টো রোডে নিজ কার্যালয়ে মঙ্গলবার (২১ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এমন কথা জানান।

ডিবিপ্রধান বলেন, বাঙালি রসবোধের জাতি। বাংলা সাহিত্যে রসবোধ প্রয়োগ কিন্তু আমাদের মানসিক খোরাক জোগায়। আমি মনে করি, এটা রসবোধপ্রবণ একটি বিষয়, যে ডিবি ভাত খাওয়ায়।

তিনি বলেন, আমরা তো আসলে কাউকে ডেকে এনে খাওয়াই না। কেউ যদি কাজের জন্য আমাদের কাছে আসে, তার কাজটা করে দেওয়ার চেষ্টা করি আর পাশাপাশি লাঞ্চ টাইম হলে লাঞ্চের অফার করি। তিনি যদি অফার গ্রহণ করেন তাহলে খেয়ে যান।

হারুন অর রশীদ বলেন, আর আমরা তো ব্রিটিশ পুলিশ না। আমরা এখন স্বাধীন দেশের পুলিশ। একটা সময় থানাতে যেতে মানুষ ভয় পেত। আর এখন আমি একজন ডিআইজি, শত শত লোক কোনো না কোনো কাজে আমার কাছে আসছেন। সাইবার বুলিংসহ বিভিন্ন অভিযোগ নিয়ে মানুষ আমাদের কাছে আসছেন।

ডিবিপ্রধান বলেন, যারা রসবোধ থেকে ভাতের হোটেল বলেন তারাও কিন্তু ভালো অর্থে বলেন, খারাপ অর্থে বলেন না। এতে আমরা উৎসাহিত হই। মানুষ আসছে, কাজ করছে এবং খেয়ে যেতে পেরে আমাদের প্রশংসাও করছে। লাঞ্চের টাইমে খেয়ে যেতে পারলে মানুষ খুশি হয়। অপরাধীদের গ্রেপ্তার করি পাশাপাশি মানবিক পুলিশ হিসেবে মানুষকে আমরা আপ্যায়ন করি বলেও জানান তিনি।

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ